সিরাজগঞ্জের সদরে দেশীও আগ্নেয়াস্ত্র সহ ০১ জন গ্রেফতার করেছে র‌্যাব-১২

প্রেস বিজ্ঞপ্তি-র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, জুয়ারি, মাদক ব্যবসায়ী, খুন, ধর্ষণ এবং অপহরণসহ বিভিন্ন চাঞ্চল্যকর মামলার আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় ২৭/০৫/২০২১ খ্রিঃ রাতের প্রথম প্রহর ০০.০৫ ঘটিকায় র‌্যাব-১২ এর উপ-অধিনায়ক মেজর মোŦ মশিউর রহমান,পিএসসির নেতৃত্বে র‌্যাব-১২ এর সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল সিরাজগঞ্জ জেলার সদর থানাধীন উত্তর কান্দাপাড়া  গ্রামস্থ ধৃত আসামী আঃ হান্নানের পরিত্যক্ত চিপসের কাখানায় এক অস্ত্র বিরোধী অভিযান পরিচালনা করে ০১ জন আসামী গ্রেফতার করা হয়। এসময় তাহার নিকট থেকে ০১(এক) টি পাইপ গান, ০১(এক)টি চাইনিজ কুড়াল, ০১(এক)টি বার্মিজ চাকু, ০১টি মোবাইল, ০২(দুই) পিচ ইয়াবা ট্যাবলেট এবং ইয়াবা সেবনের সরঞ্জামাদি জব্দ করা হয়।

উল্লেখ্য যে উক্ত আসামীর নামে সিরাজগঞ্জের সদর থানায় ইতি পূর্বে হত্যা চেষ্টা মামলা রয়েছে যার মামলা নং-২৪, তারিখ ১৫/০২/২০১৫ ধারা ১৪৩/ ৩৪১/ ৩৪২ /৩২৩ /৩২৫/৩০৭/৩৭৯/৫০৬ দন্ডবিধি।

গ্রেফতারকৃত আসামী  মোঃ আঃ হান্নান তালুকদার(৪৬), পিতা-মৃত নিজাম উদ্দিন তালুকদার, সাং-উত্তর কান্দাপাড়া, থানা-সিরাজগঞ্জ সদর, জেলা-সিরাজগঞ্জ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী উপরক্ত অস্ত্র গুলো ব্যবহার করে বিভিন্ন সময় ছিনতাই এবং নিজেকে এলকার মাস্তান হিসেবে জাহির করতো বলে স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ৩৬ এর ১ টেবিলের ১০(ক) ধারায় নিয়মিত মামলা এবং গ্রেফতারকৃত আসামীর নিজ হেফাজত হইতে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার হওয়ায় The Arms Act.1878 Gi 19-A ধারার অপরাধ করায় আসামী বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাকে সিরাজগঞ্জের সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ধরণের অস্ত্র বিরোধী অভিযান সচল রেখে সোনার বাংলা গঠনে র‌্যাব-১২ বদ্ধপরিকর।

র‌্যাব-১২ কে তথ্য দিন – মাদক , অস্ত্রধারী ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গঠনে অংশ নিন।

 

সর্বশেষ সংবাদ