বগুড়ায় র‍্যাবের অভিযানে রকি হত্যার প্রধান আসামীসহ ৭ জনকে গ্রেপ্তার

বগুড়ায় আলোচিত ফাঁপোর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রকি হত্যা মামলার এজাহারভুক্ত ৪ আসামী সহ মোট ৭ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাবে-১২ একটি অভিযানিক টিম।  (২৭ জুলাই) মঙ্গলবার রাত ৯ টার সময় বগুড়া জেলার সদর উপজেলার ফাঁপোড় হাটখোলা এলাকার জনৈক আব্দুস সামাদ এর মুদি দোকানের সামনে মসজিদে এশার নামাজ শেষে বের হওয়ার সময় একদল দুর্বৃত্ত মমিুনল ইসলাম রকি (৩৫) কে ধারালো অস্ত্র রামদা, ছোড়া ও চাপাতি দিয়ে পায়ে ও মাথায় কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে মুমূর্ষ আহত অবস্থায় উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পর থেকেই র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের কয়েকটি গোয়েন্দা দল ও আভিযানিক দল হত্যার রহস্য উদঘাটনের জন্য মাঠে নামে এবংগোপন সংবাদের ভিত্তিতে বগুড়া র‍্যাব ১২ ক্যাম্পের একটি আভিযানিক দল (৩১ জুলাই) মধ্য রাতে রংপুর জেলার বদরগঞ্জ থানা থেকে ৫ জন আসামীকে গ্রেপ্তার করে। পরে তাদের দেয়া তথ্য মতে হত্যাকান্ডের মুল আসামী গাউসুল আযম এবং ফুয়াদ হাসান মানিককে গ্রেপ্তার করে র‍্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে আসামীরা।

গ্রেপ্তারকৃত আসামীরা হলেন,গাউসুল আযম,ফুয়াদ হাসান মানিক,মেহেদী হাসান,আরিফুর রহমান,আলী হাসান,ফজলে রাব্বী ও মোঃআহাদ। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে সন্ত্রাসী কর্মকান্ডে ব্যবহৃত ১টি বিদেশী পিস্তল,১টি ম্যাগাজিন, ৩রাউন্ড গুলি ও একটি চাপাতি উদ্ধার করে র‍্যাবে-১২ অভিযানিক টিম।

(৩১ জুলাই) দুপুরে ১২ টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব ১২ এর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মামুন।