পলাশবাড়ীতে সরকারি অফিসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আগষ্টের ড্রপডাউন ব্যানার স্থাপন

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ শোকাবহ আগস্টের প্রথম দিন হতে গাইবান্ধার পলাশবাড়ীতে বিভিন্ন সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, স্থানীয় সরকার, সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন সমূহে শোক জ্ঞাপক ড্রপডাউন ব্যানার স্থাপন করা হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির গত ১৮ জুলাইয়ের সিদ্ধান্তের আলোকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশে সরকারি অন্যান্য কর্মসূচি প্রতিপালনের পাশাপাশি ১ আগস্ট থেকে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, স্থানীয় সরকার, সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন সমূহে ড্রপডাউন ব্যানার (ভবনের উপর থেকে নিচে) লাগানোর সরকারি নির্দেশনা অনুযায়ী ১ আগস্ট থেকে মাসব্যাপী প্রদর্শনের জন্য উপজেলার বিভিন্ন স্থানে শোকাবহ আগষ্টের ড্রপডাউন ব্যানার স্থাপন করা হয়।
গাাইবান্ধার পলাশবাড়ী পৌরশহরের পলাশবাড়ী মডেল সরকারী প্রাথমিকসহ পৌরশহর এবং উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস-আদালতে ড্রপডাউন ব্যানার ঝুলানো হয়েছে। শোকের মাসের প্রথমদিন গত রোববার সকাল হতে এসব ড্রপডাউন ব্যানার ঝুলানো হয়।
এব্যাপারে পলাশবাড়ী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাহেদার রহমান সরকার জানান, বিদ্যালয়টিতে উন্নয়নের স্বার্থে এবং ছাত্র-ছাত্রীদের পাঠদান থেকে শুরু করে শিক্ষার মান ধরে রাখার জন্য দেশের জাতীয় অনুষ্ঠানসহ সকল অনুষ্ঠান সমূহ নিয়ম মাফিক পালন করা হয়।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. ফিরোজ কবির আকন্দ বলেন, নতুন প্রজন্মকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী সম্পর্কে জানাতে এ আয়োজন করেছেন সরকার।