১৭হাজার মানুষের টিকা সম্পন্ন দুপচাঁচিয়ায় টিকা গ্রহণে সাধারণ মানুষের আগ্রহ বাড়ছে

দুপচাঁচিয়া (বগুড়া)প্রতিনিধিঃ বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় কোভিড-১৯ টিকা গ্রহনে সাধারণ মানুষের আগ্রহ বেড়েই চলেছে। এ পযর্ন্ত এ উপজেলায় টিকা নিয়েছেন ১৭হাজার ৬৬জন। বর্তমান দেশে করোনায় আক্রান্ত রোগি ও মৃত্যুর হার বৃদ্ধি পাওয়ায় বগুড়া দুপচাঁচিয়ার জনগনের মাঝে টিকা নেয়ার প্রবনতা বেরেছে ,যার ফলে দুপচাঁচিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স টিকাকের্ন্দের স্বাস্থ্য কর্মীরা ভীড় সামাল দিতে হিমশিম খাচ্ছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, এ উপজেলায় ৭ই ফেব্রয়ারি থেকে করোনা টিকা দেওয়া শুরু হয়েছে। প্রথম ধাপে ১’শ কর্মদিবসে ৬হাজার ৭’শ ৪০জন ভারতের এ্যাসটোজেনিকা টিকা ১ম ডোজ নিয়েছেন। ১ম ডোজ টিকা নেয়া ব্যক্তিদের ২য় ডোজ টিকা দেওয়া শুরু হলেও পর্যাপ্ত স্টক না থাকায় ৩হাজার ৭শত ৯৫জনকে দেয়া হয়েছিল। ভারতের এ্যাসটোজেনিকা টিকা আবার সরবরাহ হওয়ায় ৮ই আগষ্ট থেকে বাকিদের ২য় ডোজ টিকা দেওয়া শুরু হয়েছে। ২য় ধাপে দেওয়া চীনের সিনোর্ফাম টিকা ১৩ইজুলাই থেকে ১০ই আগষ্ট পযর্ন্ত মোট ৭হাজার ২’শ ৪জন টিকা নিয়েছেন। এদের ২য় ডোজ টিকা দেওয়া শুরু হবে ১৪ই আগষ্ট। এছাড়াও উপজেলার ৬টি ইউনিয়নে ৭ইআগষ্ট গণটিকা নিয়েছেন ৩হাজার ৩’শ ২জন।
দেশের জনগনকে করোনাভাইরাস থেকে রক্ষা করতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে করোনার টিকা আমদানি করছে সরকার। এর মধ্যে আমাদের উপজেলায় এসেছে ভারতের এ্যাসটোজেনিকা ও চীনের সিনোফার্ম টিকা। গতকাল বুধবার ১১টায় সরোজমিনে স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, পুরুষ ও মহিলাদের জন্য পৃথক পৃথক বুথে টিকা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। পুরুষ বুথে লাইন দাঁড়িয়ে পর্যায়ক্রমে একজন একজন করে টিকা নিতে দেখা যায়। টিকা নিতে আসা রাসেল তালুকদার বলেন, ৭দিন পূর্বে রেজিষ্ট্রেসন করেছিলাম ম্যাসেজের ম্যাধমে জানতে পারি আজ আমার টিকা, দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে সিরিয়াল অনুযায়ী ১ম ডোজ টিকা দিলাম।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল কুদ্দুস জানান, দেশে করোনায় আক্রান্ত রোগী ও মৃত্যুর হার বৃদ্ধি পাওয়ায় এ উপজেলায় জনগনের মাঝে টিকা নেয়ার প্রবনতা বেরেছে। যদিও জনগনের ভির বেশি তারপরেও স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সিরিয়াল অনুযায়ি টিকা দেওয়া হচ্ছে।

সর্বশেষ সংবাদ