পলাশবাড়ী অগ্নিকান্ডে করণীয় বিষয়ে সচেতনামূলক উন্মুক্ত মহড়া প্রদর্শন

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধার পলাশবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উদ্যোগে থানা পুলিশের সাথে অগ্নিকান্ডে করণীয় বিষয়ে সচেতনামূলক উন্মুক্ত মহড়া প্রদর্শন করা হয়েছে।
শনিবার (১৪ আগস্ট) সকালে পলাশবাড়ী থানা ভবন চত্ত্বরে পুলিশে সদস্যদের সম্মুখে অগ্নিকান্ডে করণীয় বিষয়ে সচেতনামূলক উন্মুক্ত অগ্নিমহড়া প্রদর্শন করা হয়।
পলাশবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার সাঈদ মো. ইমরানের নেতৃত্বে ফায়ার সার্ভিস ইউনিট সংশ্লিষ্টদের সমন্বয়ে মহড়া প্রদর্শন করেন। থানা অফিসার ইনচার্জ মো. মাসুদ রানা ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মতিউর রহমানসহ অন্যান্য পুলিশ সদস্যরা এসময় উপস্থিত ছিলেন। পলাশবাড়ী থানার পক্ষ থেকে ফায়ার সার্ভিসকে যে কোন পরিস্থিতিতে সবধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
এসময় একটি ট্রামের ভিতর অকটেন দিয়ে এবং একটি গ্যাস সিলিন্ডারের সাহায্যে প্রজ্বলিত অগ্নিশিখার জলন্ত আগুনের লেলিহান শিখা পদ্ধতিগত কিভাবে নিয়ন্ত্রণসহ নিভানো যায় তা প্রদর্শন করা হয়। থানা পুলিশের সদস্যরা একত্রিত হয়ে তা অবলোকন করেন।
একটি আকস্মিক কিংবা ঘটনার আকস্মিকতায় অথবা যে কোনো সূত্রপাতে সৃষ্ট অগ্নিকান্ড কিভাবে নিভানো সম্ভব তা সরাসরি প্রদর্শন করা হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জোয়ানরা এসময় সড়ক-মহাসড়কে সড়ক দূর্ঘটনা, ব্যবসা প্রতিষ্ঠান ও কলকারখানা সমূহে অগ্নি দূর্ঘটনা ছাড়াও এ সংক্রান্ত কাজ নির্বিঘ্ন করতে এলাকার সচেতন মহলসহ সর্বস্তরের সবার স্বতঃস্ফূর্ত সহযোগিতা কামনা করেন।