জাতীয় শোক দিবসে বগুড়ায় প্রায় আড়াই কোটি টাকা বঙ্গবন্ধু যুব ঋণ’ পেল ৩১৪ যুবক

জেলা প্রতিনিধি, বগুড়া-বগুড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে “বঙ্গবন্ধু যুব ঋণ” এর আওতায় বেকার যুবকদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে ২ কোটি ৪২ লাখ ৮০ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়েছে এবং জেলার ২৬৬ জন চিকিৎসা অনুদান পেয়েছেন ১ কোটি ৩৩ লাখ টাকা। এছাড়াও এবং দুস্থ, অসহায় ও এতিম শিশুদের মাঝে উন্নত মানের খাবার বিতরণ করা হয়েছে।

রোববার দুপুরে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এসব অনুদান ও ঋণ বিতরণের চেক বিতরণ ও কার্যালয় চত্বরে খাবার বিতরণ করেন জেলা প্রশাসক জিয়াউল হক।

জেলা প্রশাসন সুত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে জেলা প্রশাসনের পক্ষ থেকে দিনব্যাপি বিভিন্ন মানবিক কর্মসূচির আয়োজন করা হয়। এদিন দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে বগুড়া সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে জেলার ২৬৬ জনকে জনপ্রতি ৫০ হাজার টাকা করেমোট ১ কোটি ৩৩ লক্ষ টাকা চিকিৎসা অনুদান প্রদান করা হয়। এসময় সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালন আবু সাঈদ মোঃ কাওসার সহ সমাজসেবা কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এদিকে বগুড়া যুব উন্নয়ন অধিদপ্তর প্রশিক্ষণ পাওয়া ২১৪ জন যুবকের মাঝে “বঙ্গবন্ধু যুব ঋণ” এর আওতায় ৮৪ লক্ষ টাকা ঋণ বিতরণ করা হয়। এসময় যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোসাদ্দেক হোসেনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অপর দিকে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) বগুড়ার সহযোগিতায় ১০ জন শিল্প উদ্যোক্তার মাঝে ১৫ লক্ষ টাকা ঋণ বিতরণ করা হয়। ঋণের চেক বিতরণ করেন জেলা প্রশাসক জিয়াউল হক। এছাড়া বগুড়া বিসিকের উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে ১০০ জন অসহায়, দুস্থ এতিম শিশুদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। এসময় বিসিক জেলা কার্যালয় উপ মহাব্যবস্থাপক এ,কে, এম মাহফুজুর রহমান, বিসিক শিল্পনগরী কর্মকর্তা শাহিনুর রহমান, কারিগরী কর্মকর্তা মহিদুল হাসান সহকর্মকর্তা-কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন। এদিন দুপুরের পর কর্মসংস্থান ব্যাংক বগুড়া শাখার পক্ষ থেকে “বঙ্গবন্ধু যুব ঋণ” এর আওতায় প্রশিক্ষণপ্রাপ্ত ৯০ জন যুবককে ১ কোটি ৫৮ লক্ষ ৮০ হাজার টাকা ঋণ প্রদান করা হয়।

জাতীয় শোক দিবসের কর্মসূচি গুলোতে স্বাস্থ্যবিধি মেনে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক জিয়াউল হক অনুষ্ঠান গুলোতে প্রধান অতিথি ছিলেন। এছাড়াও জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমি এবং শিশু একাডেমি আয়োজিত চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিভিন্ন পর্যায়ের বিজয়ীদের জেলা প্রশাসক পুরস্কার ও সনদ বিতরণ করেছেন।

সর্বশেষ সংবাদ