বগুড়ায় বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমানের ইন্তেকাল

সঙ্গীতশিল্পী কৃষ্ণকলি ইসলামের শ^শুর বীর মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক আতিয়ার রহমান মঙ্গলবার সকালে বগুড়ায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৩ মেয়ে এবং নাতি-নাতনিসহ অসংখ্যক গুণগ্রাহী রেখে গেছেন।
বুধবার সকাল ১০টায় শহরের নিশিন্দারা উপ-শহরে নিজ বাসভবনের সামনে রণাঙ্গণের এই বীর যোদ্ধাকে গার্ড অব অনার দেওয়া হবে। এরপর ওইদিন বাদ যোহর স্থানীয় মসজিদে জানাজা শেষে শহরের নামাজগড় গোরস্থানে দাফন করা হবে।
বীর মুক্তিযোদ্ধা আতিয়ার রহমানের জামাতাদের একজন বগুড়া জেলা সমাজ সেবা কার্যালয়ের সহকারি পরিচালক আতাউর রহমান জানান, তার শ^শুর দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ এবং কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। গত ৬ নভেম্বর তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়। পরবর্তীতে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানেই মঙ্গলবার সকাল ১১টার দিকে তার মৃত্যু হয়।
মরহুমের অপর জামাতা বগুড়া সরকারি আজিজুল হক কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি কে এম খায়রুল বাশার জানান, তার শ^শুর একজন কৃতি খেলোয়াড় ছিলেন। তিনি স্বাধীনতার পূর্বে পাকিস্তান জাতীয় ফুটবল দলের সদস্য ছিলেন। পরবর্তীতে তিনি পুলিশ বাহিনীতে যোগ দেন এবং পুলিশ পরিদর্শক হিসেবে ১৯৯৮ সালে অবসর গ্রহণ করেন।
কৃষ্ণ কলি ইসলাম জানান, শ^শুরের মৃত্যুর খবর পেয়ে তারা মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে বগুড়ার উদ্দেশ্যে রওনা হয়েছেন। তিনি তার শ^শুরের আত্মার মাগফেরাতের জন্য সবার দোয়া কামনা করেন। খবর বিজ্ঞপ্তির