বগুড়ায় বাংলাদেশ এনজিও ফাউনেন্ডশন দিবস উদ্যাপন

প্রতিবারের ন্যায় এবারও যথাযথ মর্যাদায় গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস কেক কর্তনের মাধ্যমে উদ্্যাপন করা হয়। গ্রামীন আলোর নির্বাহী পরিচালক ফেরদৌসী বেগম এর সভাপতিত্বে বগুড়া জেলার সহযোগী বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থার নির্বাহী প্রধানদের অংশগ্রহনে করতোয়া সভাকক্ষ, জেলা প্রশাসকের কার্যালয়-এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক।
তিনি বলেন, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন প্রতিষ্ঠালগ্ন হতে এ পর্যন্ত সারাদেশে বিভিন্ন বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে গ্রামের সুবিধা বঞ্চিত, দুঃস্থ, বেকার যুব শ্রেণী এবং কিশোর-কিশোরীদের জীবন মান পরিবর্তনের জন্য বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে আসছে। ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গঠন সহ এমডিজি অর্জনে বাস্তবমুখী ও ফলপ্রসু কর্মসূচী ও এসডিজি অর্জনে সরকার ও এনজিওকে সমন্বিতভাবে দরিদ্র অনগ্রসর জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করছে। প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে স্থানীয় জনগণ ও উপকারভোগীদের অংশগ্রহণ নিশ্চিত করে স্বল্প সম্পদে সর্বোচ্চ, সর্বোত্তম, সর্বাত্মক, সদ্বব্যবহারের লক্ষে সরকারের এ প্রতিষ্ঠানটি নিরবিচ্ছিন্ন ভুমিকা রাখায় সদাসচেষ্ট।
উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ওরাপ বগুড়া, পল্লী উন্নয়ন প্রকল্প, আলোর পথে, গ্রাম বিকাশ সংস্থা, এসডিএস- শেরপুর, হামছাপুর একতা সংঘ, মথুরা পাড়া মহিলা উন্নয়ন সংস্থা, পেস্ড-বগুড়া, বালুয়া হাট কৃষি ও সামাজিক উন্নয়ন সংস্থা, বর্ণমালা গ্রাম উন্নয়ন সংস্থা, সেড্্স-সারিয়াকান্দি, এস্্পা- সোনাতলা, বগুড়া গ্রামীণ উন্নয়ন সংস্থা, পল্লী গণ উন্নয়ন সংস্থা, সোভা-গাবতলী, চাইল্ড ড্রিম এ্যাসোয়িয়েশন, নবারুন ঐক্য সংঘ, বিলহামলা সামাজিক উন্নয়ন সংস্থা, এসএসডাব্লিউ, জিকেএসএস, ধর্মপুর সমাজ উন্নয়ন সংঘ, সোপান, মহিলা সমাজ উন্নয়ন সংস্থা, গাড়ীদহ নতুন পাড়া নারী কল্যান সমিতি, তারা পল্লী উন্নয়ন সংস্থা, কুপতলা মহিলা উন্নয়ন সংস্থা বগুড়া জেলার সহযোগী বেসরকারী সংস্থাসমূহের নির্বাহী পরিচালকবৃন্দ।