শাজাহানপুরে বিএনপির কমিটি গঠন সভায় মারপিট

শাজাহানপুর বগুড়া প্রতিনিধিঃ-বগুড়ার শাজাহানপুরে উপজেলায় বিএনপির আহ্বায়ক কমিটির নেতৃত্বে ওয়ার্ড কমিটি গঠন সভায় হট্টগোল ও হাতাহাতি মারপিট ঘটনা ঘটেছে।
বৃহস্পতিবার দুপুরে খরনা ইউনিয়নের বীরগ্রাম বাজারে বিএনপির ৪ নম্বর ওয়ার্ড কমিটি গঠনে এই হট্টগোল বাধে। এ সময় পকেট কমিটি গঠন প্রতিবাধে ত্যাগী নেতাকর্মী তোপের মুখে সভা স্থগিত করে দেয়া হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বীরগ্রাম বাজারে ওয়ার্ড কমিটি গঠন নিয়ে বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে এক সভার আয়োজন করা হয়। এ সময় কমিটি গঠন নিয়ে নেতাকর্মীদের মাঝে অসন্তোষ দেখা দেয়। একই সময় নেতাদের চেয়ারে বসা নিয়েও বিশৃঙ্খলা পরিবেশ সৃষ্টি হয়। এক পর্যায়ে এসব নিয়ে নেতা-কর্মীদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এর জের ধরেই সভায় হট্টগোল-হাতাহাতি সৃষ্টি হলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশ সভায় উপস্থিত বিএনপির নেতাকর্মীদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সভায় উপস্থিত থাকা খরনা ইউনিয়ন বিএনপি সাবেক আহ্বায়ক ফজলুল হক উজ্জ্বল বলেন, আমি দীর্ঘদিন বিএনপি দ্বায়িত্ব পালন করছি। আমার ইউনিয়ন ওর্য়াড কমিটি গঠন কর্মসূচির বিষয়ে অনেক ত্যাগী নেতাকর্মীদের অবগত না করায় নেতা-কর্মীদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে হট্টগোল ও হাতাহাতির ঘটনা ঘটে।
ওই সভায় সভাপতিত্ব করছিলেন উপজেলা বিএনপি আহ্বায়ক আব্দুল হাকিম। জানতে চাইলে তিনি বলেন, ‘আমি মোটরসাইকেলের উপর আছি। পরে কথা বলছি।’
এ সভায় আরো উপস্থিত ছিলেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও শাজাহানপুর-গাবতলী বিএনপির সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা মোরশেদ মিল্টন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলী হায়দার তোতা, উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক আবুল বাশার, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবু শাহীন সানি, ইব্রাহীম হোসেন,উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক বজলুর রহমান নিলু, উপজেলা বিএনপির সদস্য এনামুল হক শাহীন, হারেজ উদ্দিন, আনোয়ার মাস্টার, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম-আহ্বায়ক ইদ্রিস আলী সাকিদার প্রমুখ।
হট্টগোলের বিষয় নিশ্চিত করে শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, বীরগ্রাম বাজারে বিএনপির সভায় ঝামেলার খবর পেয়ে থানা থেকে পুলিশ যায়। সেখানে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আর নিজেদের মধ্যেকার বিরোধ না বাড়ানোর বিষয়ে বলা হয়েছে। পরবর্তীতে বিএনপির পক্ষ থেকেও সভা স্থগিত করে দেয়া হয়।