‘বেরোবিতে অতিদ্রুত রোকেয়া’র স্থায়ী ম্যুরাল স্থাপন করা হবে’

ইভান চৌধুরী, বেরোবি প্রতিনিধি:-বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) অতিদ্রুত রোকেয়া স্থায়ী ম্যুরাল স্থাপন করা হবে বলে জানিয়েছেন ভিসি অধ্যাপক ড. হাসিবুর রশীদ। বৃস্পতিবার (৯ ডিসেম্বর) বিকেলে রোকেয়া দিবস উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভিসি এ কথা বলেন।

ভিসি বলেন, আগামী বছর থেকে বেগম রোকেয়া দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে স্মরণিকা প্রকাশ করা হবে। স্মরণিকায় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃত লেখক-গবেষকসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের বেগম রোকেয়া সম্পর্কিত প্রবন্ধ থাকবে। ঊনবিংশ শতাব্দীর কুসংস্কারাচ্ছন্ন রক্ষণশীল সমাজের শৃঙ্খল ভেঙে বেগম রোকেয়া নারী জাতির মধ্যে শিক্ষার আলো ছড়িয়েছেন। তার জীবনাদর্শ ও কর্ম আমাদের নারী সমাজের অগ্রযাত্রায় পথপ্রদর্শক। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ আলোচনায় অংশ নেন।

এর আগে সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া চত্ত্বরে স্থাপিত বেগম রোকেয়ার অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ ও প্রোভিসি প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

পরে পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, দফতর ও আবাসিক হলগুলোর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী ইউনিয়ন, সাংবাদিক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।