শহীদ বুদ্ধিজীবী দিবসে বিইউজে’র আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, বুদ্ধিজীবী হত্যাকান্ডে চিহ্নিত দন্ডপ্রাপ্ত আসামীরা এখনো ধরা ছোয়ার বাইরে। বিদেশে বাস করে তারা এখনো দেশ বিরোধী ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তাদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে দন্ড কার্যকর করতে হবে। স্বাধীনতা সংগ্রামে এদেশের বুদ্ধিজীবী সমাজের যে অবদান, বিজয়ের পর তাঁরা যেন দেশ গড়ায় একইরূপ ভূমিকা রাখতে না পারেন এই কারণেই এদেশের বুদ্ধিজীবী সমাজের তালিকা করে ঠিক বিজয়ের আগমুহূর্তে তাঁদের হত্যা করা হয়। সেসময় পাক বাহিনীকে এদেশের সাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠী সার্বিক সহায়তা করে। এই গোষ্ঠী এখনো ক্রিয়াশীল, তারাই দেশকে অস্থিতিশীল করতে একের পর এক অপপ্রচার ও গুজব সৃষ্টি করে। এই সাম্প্রদায়িক শক্তিকে মোকাবেলায় মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে।
মঙ্গলবার সকালে বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় বক্তারা একথা বলেন।
বিইউজে সভাপতি আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের(বিএফইউজে) সহসভাপতি ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, বিএফইউজে নির্বাহী পরিষদ সদস্য প্রদীপ ভট্টাচার্য্য শংকর, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান, বিইউজে’র সাবেক সহ-সভাপতি আব্দুল মোত্তালিব মানিক, এসএম কাওছার, আব্দুস সালাম বাবু, সাজেদুর রহমান সিজু, ফরহাদুজ্জামান শাহী, বিধান চন্দ্র সিংহ, সাবু ইসলাম প্রমুখ।
এর আগে সোমবার দিবাগত রাত ১২টা ১মিনিটে শহীদ বুদ্ধিজীবী দিবসের সূচনালগ্নে বগুড়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন বিইউজে সদস্যবৃন্দ। (খবর বিজ্ঞপ্তির)