পল্লী উন্নয়ন একাডেমী বগুড়ায় সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তলোন

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযথ মর্যাদায় পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ায় পালিত হয়। দিবসটি উপলক্ষে আজ ১৬ ডিসেম্বর ২০২১ পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ায় সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তলোন ও পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়ার প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ করেন একাডেমীর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব খলিল আহমদ।
দিনব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ মাঠে মহাপরিচালক কর্তৃক জাতীয় পতাকা উত্তোলন , কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন করা হয়। অতঃপর
“জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যাবহার” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আরডিএ স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জনাব শেখ শাহরিয়ার মোহাম্মদ। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন একাডেমীর মহাপরিচালক জনাব খলিল আহমদ। এ সময়ে একাডেমীর সকল পরিচালক, অনুষদ সদস্যগণ, স্কুল এন্ড কলেজের সকল শিক্ষক শিক্ষিকাসহ সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
স্কুল শিক্ষার্থীদের শিশু অধিকার ও কিশোর-কিশোরী স্বাস্থ্যসচেতনতা বৃদ্ধিকরণে দিবসটি উপলক্ষে ব্যতিক্রমী পুতুল নাট্য প্রদর্শন করা হয়।

বাদ জোহর একাডেমী জামে মসজিদে জাতির পিতার পরিবারসহ শহীদ মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে, জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।

আরডিএ স্কুল এন্ড কলেজ মাঠে মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য এবং মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক শপথ অনুষ্ঠান প্রচারিত হয়, এবং উক্ত শপথ গ্রহণ অনুষ্ঠানে একাডেমীর সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন প্রশিক্ষণ কোর্সর প্রশিক্ষণার্থীগন অংশগ্রহণ করেন।