গোদাগাড়ীতে ৭০ টি বকনা গরু ও ১৫ হাজার ৭ শ ৫০ কেজি দানাদার খাবার বিতরণ

মোঃ হায়দার আলী, রাজশাহী থেকেঃ রাজশাহীঃ রাজশাহীর গোদাগাড়ীতে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প কতৃক আয়োজিত নির্বাচিত সুফলভোগি ৭০ টি পরিবারের মধ্যে  সংকর জাতের বকনা গরু ও দানাদার খাদ্য বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার সময়  উপজেলা চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী ১ আসনের সংসদ, সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী,  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  রাজশাহী জেলা প্রণিসম্পদ কর্মকর্তা ড. জুলফিকার মোঃ আখতার হোসেন।
 ডা. সম্পা রাণী দাসের সঞ্চলনায় স্বাগত বক্তব্য প্রদান করেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুব্রত কুমার সরকার, প্রকল্পের উপপরিচালক ড. আনোয়ার সাহাদাত , গোদাগাড়ী পৌরসভার মেয়র আলহাজ্ব অয়েজ উদ্দিন বিশ্বাস। উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ, সাধারণ আব্দুর রশিদ প্রমূখ।
 আরও উপস্থিত ছিলেন মোহনপুর ইউপি চেয়ারম্যান মোঃ খাইরুল ইসলাম, বাসুদেবপুর ইউপি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, গোগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ মজিবর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ দুলাল আলম, মহিশালবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিনিয়র সাংবাদিক, কলামিষ্ট মোঃ হায়দার আলী, সমাজসেবা কর্মকর্তা মোঃ রাশেদুজ্জামান প্রমূখ।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ সুব্রত কুমার সরকার বলেন, সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থসামাজিক জীবন মান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প ” কতৃক  নির্বাচিত ৭০ টি সুফলভোগীদের মাঝে সংকর জাতের বকনা গরু ও দানাদার খাদ্য বিতরণ করা হয়েছে । প্রত্যেকের মাঝে  ২২৫ কেজি করে ১৫ হাজার ৭ শ ৫০ কেজি দানাদার খাবার বিতরণ করা হয়েছে। আগামী তিন বছরের মধ্যে সুবিধাভোগিরা কোনভাবেই গরু বিক্রি করতে পারবেন না বলে লিখিত নির্দেশনা ও উপকারভোগিদের ২ দিনের প্রশিক্ষণ  দেয়া হয়েছে।
প্রধান অতিথি ওমর ফারুক চৌধুরী বলেন, প্রধান মন্ত্রী শেখ হসিনার গতিশীল যোগ্য নেতৃত্বে সকল মানুষের ভাগ্যের উন্নয়নের চেষ্টা করছেন। কোন গোষ্ঠিকে বাদ দিয়ে দেশের উন্নয়ন  এবং আগামী ২০৪১ সালে রুপকল্পেও বাস্তবায়ন সম্ভব নয়।
তারাই ধারাবাহিকতায়, সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থসামাজিক জীবন মান উন্নয়নের লক্ষ্যে আজকে ৭০ টি পরিবারের মাঝে ১ টি করে  বকনা গরু ও  প্রত্যেককে ২২৫ কেজি দানাদার খাবার বিতরণ করা হচ্ছে।  আগামীতে আরও ২ শ ৬০ টি গরু বিতরণ করা হবে ইনসাল্লাহ।
বকনা বাছুর গুলি ভাল থাকলে আপনারা ভাল থাকবেন, বকনা বাছুর যত ভাল থাকবে আপনাদের  অর্থনৈতিক অবস্থা ভাল থাকবে। আপনার  যতই কষ্ট হউক না কেন  বকনা বাছুরের যেন কষ্ট না হয়। আপনার  বকনা বাছুরের স্বাস্থ্য যত ভাল  থাকব  আপনার পরিবারের অবস্থা তত ভাল থাকবে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা কয়েক বছরে গোদাগাড়ী তানোর উপজেলায় যে উন্নয়ন হয়েছে বাংলাদেশের জন্মের পর এত উন্নয়ন হয় নি। তাই শেখ হাসিনার জন্য দোয়া করবেন যেন তিনি আগামীতে যতদিন  প্রধান থাকবেন ততদিন আপনি নিরাপদে থাকবেন।