দুর্নীতিমুক্ত সমাজ গঠনে ঐক্যবদ্ধ অঙ্গিকারের আহ্বান বগুড়া জেলা দুপ্রকের

স্টাফ রিপোর্টার: দেশ ও রাষ্ট্রের বৃহত্তর স্বার্থে দুর্নীতিকে সকল স্থানে রুখে দিতে হবে। পারিবারিক ও সামাজিকভাবে দুর্নীতির বিরুদ্ধে একটি সামাজিক বলয় গড়ে তোলার মাধ্যমে সকলকেই নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। নিজে দুর্নীতিমুক্ত হলেই দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেয়া সম্ভব। তাইতো দুর্নীতিমুক্ত সমাজ গঠনে সমাজের সকল দায়িত্বশীল পর্যায়ে ঐক্যবদ্ধ অঙ্গিকারের আহ্বান জানিয়েছেন বগুড়া জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ।
মঙ্গলবার বিকেলে শহরের স্টেশন ক্লাব সংলগ্ন পুরাতন শিল্পকলা একাডেমী ভবনে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সংগঠনের মাসিক সভায় এই আহ্বান জানানো হয়। জেলা দুপ্রকের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক মো: মোজাম্মেল হকের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা দুপ্রকের সাধারণ সম্পাদক অমরেশ মুখার্জ্জী। এছাড়ও সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করেন জেলা দুপ্রকের সহ-সভাপতি নাহিদুজ্জামান নিশাদ, কার্যনির্বাহী সদস্য যথাক্রমে এ্যাড. বিনয় কুমার দাষ, ডা: শাহনেওয়াজ জর্জ, সাংবাদিক সঞ্জু রায়, আল মামুন সরদার, রহিমা খাতুন এবং তাহমিনা পারভীন শ্যামলী।
সভায় ভবিষ্যৎ প্রজন্মকে এখন থেকেই দুর্নীতিমুক্ত মনোভাব গঠনের মাধ্যমে কিভাবে গড়ে তোলা যায় এবং দুদকের প্রতিরোধমূলক কার্যক্রম করোনাকালীন দীর্ঘ প্রতিকূল পরিস্থিতি পরবর্তী বেগবান করা যায় সেই লক্ষ্যে আলোচনা করা হয়। এছাড়াও আসন্ন রমজানকে সামনে রেখে দুপ্রকের উদ্যোগে জেলার শীর্ষ ব্যবসায়ী নেতা ও সাধারণ ব্যবসায়ীদের সাথে একটি মতবিনিময় সভা, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের করনীয় শীর্ষক সভা আয়োজন এবং দুদকের সহযোগিতায় দুপ্রকের উদ্যোগে জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠকের সিদ্ধান্ত হয় যা দ্রুত বাস্তবায়ন করা হবে।