বগুড়ায় নানা আয়োজনে ইয়ূথ ফোরামের কর্মশালা অনুষ্ঠিত

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় নানা আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ইয়ূথ ফোরামের বার্ষিক কর্মশালা। শনিবার দিনব্যাপী শহরের মফিজ পাগলা মোড়ের রোচাস্ রেস্টুরেন্ট হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয় যেখানে শহরের বিভিন্ন এলাকার প্রায় অর্ধশতাধিক যুব নেতৃবৃন্দ প্রাণবন্ত ভাবে অংশ নেয়।
বগুড়া ইয়ূথ ফোরামের সভাপতি সঞ্জু রায়ের সভাপতিত্বে দিনব্যাপী এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ খান রনি। কর্মশালায় প্রধান আলোচক হিসেবে যুবদের মাঝে অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন বগুড়া শজিমেক এর সহকারী অধ্যাপক (চক্ষু বিভাগ) ডাঃ পল্লব কুমার সেন এবং আলোচক হিসেবে বক্তব্য রাখেন সরকারি শাহ সুলতান কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক খায়শেদ আলম শিপন। বগুড়া ইয়ূথ ফোরামের সহ—সভাপতি ইফতেখার রহমানের সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে যুব নেতৃবৃন্দদের মাঝে বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন আকবরিয়া গ্রুপের চেয়ারম্যান হাসান আলী আলাল, বগুড়া সদর পুলিশ ফাঁডির ইনচার্জ ইন্সপেক্টর তাজমিলুর রহমান, বগুড়া প্রেস ক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, রাজাবাজার আড়ৎদার ও সাধারণ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পরিমল প্রসাদ রাজ, নারী উদ্যোক্তা ও জেলা দুপ্রকের সদস্য তাহমিনা পারভিন শ্যামলী, জেলা মোবাইল ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখর রায় ও পভারটি ডেভেলপমেন্ট প্রোজেক্ট এর নির্বাহী পরিচালক বজলুর রহমান বাপ্পী। কর্মশালায় বক্তারা ২০১৫ সাল থেকে বগুড়া শহর থেকে শুরু করে তৃণমূল পর্যায়ে শিশু অধিকার প্রতিষ্ঠা ও যুব নেতৃত্ব বিকাশসহ এলাকায় সামগ্রিক বিষয়ে সচেতনতার বলয় তৈরিতে বগুড়া ইয়ূথ ফোরামের নানামুখী কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতের সকল কার্যক্রমে সার্বিক সহযোগিতার প্রতিশ্রম্নতি দেন।
দিনব্যাপী কর্মশালায় বগুড়ায় ইয়ূথ ফোরামের নেতৃবৃন্দদের জন্যে বিভিন্ন বিষয়ে সুনির্দিষ্ট সেশন পরিচালনা করা হয় যার মাঝে সিটিজেন জার্নালিজম, সাইবার ক্রাইম প্রতিরোধে করণীয়, সুষ্ঠু সমাজ গঠনে যুব সমাজের ভূমিকা, জীবনে এগিয়ে  যাওয়ার লক্ষ্যে অনুপ্রেরণা প্রদানের জন্যে বিশেষ আয়োজন প্রতিবন্ধকতাকে জয় করে সফলতা অর্জনের গল্প শোনানো, সোশ্যাল মিডিয়ার ইতিবাচক ব্যবহার নিশ্চিত বিষয়গুলো অন্যতম। এছাড়াও কর্মশালায় যুব সমাজের নেতৃত্ব বিকাশ ও সমাজের ইতিবাচক পরিবর্তনে ভূমিকা রাখায় স্বীকৃতি স্বরূপ যুব নেতৃবৃন্দদের ফোরামের পক্ষে সম্মাননা জানানো হয়। পরিশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।