স্বপ্নের সোনার বাংলা গড়তে মালিক-শ্রমিক ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে-বগুড়া জেলা প্রশাসক

সঞ্জু রায়, বগুড়া: বগুড়া জেলা প্রশাসক মো: জিয়াউল হক বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা পরবর্তী সর্বপ্রথম জাতির পিতা বঙ্গবন্ধু শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় নানামুখী উদ্যোগ নিয়েছিলেন। তিনি স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার আর সেই স্বপ্নের সোনার বাংলা গড়তে এই দেশে মালিক ও শ্রমিক সর্বদা একমত হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মালিক ও শ্রমিকের মাঝে কোন দূরত্ব থাকা যাবেনা আর কোন সমস্যা থাকলে তা আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। এক্ষেত্রে ৩য় পক্ষের উস্কানিতে কোন বিরোধে জড়ানো যাবেনা এতে রাষ্ট্রের ক্ষতি সাধন হয়। এছাড়াও তিনি শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠা করার পাশাপাশি মালিকদেরও স্বার্থ সংরক্ষণের দিকে নজর দেওয়ার আহ্বান জানান শ্রমিকদের প্রতি।
‘শ্রমিক মালিক একতা, উন্নয়নের নিশ্চয়তা’ প্রতিপাদ্যতে মহান মে দিবস ২০২২ উপলক্ষ্যে বগুড়ায় জেলা প্রশাসন এবং আঞ্চলিক শ্রম দপ্তর ও শ্রম কল্যাণ কেন্দ্র বগুড়ার আয়োজনে রবিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
আঞ্চলিক শ্রম দপ্তর বগুড়ার উপ-পরিচালক মোহাম্মদ শহিদুজ্জামান এর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর বগুড়ার উপ-মহাপরিদর্শক ইকবাল হোসাইন খান। সঞ্জু রায়ের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবত্তীর্ বিপিএম, বাংলাদেশ আওয়ামী লীগ বগুড়া জেলা শাখার সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, রাজশাহী বিভাগীয় শ্রম আদালতের সদস্য ও জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম, আকবরিয়া গ্রুপের চেয়ারম্যান হাসান আলী আলাল, জেলা গৃহ নির্মাণ শ্রমিক পরিষদের সভাপতি আলমগীর হোসেন এবং নিউ মার্কেট ব্যবসায়ী মালিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক রাসেদুল ইসলাম। সভায় এ সময় জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, শ্রমিক ও মালিক বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ এবং আঞ্চলিক শ্রম দপ্তর বগুড়ার কর্মকর্তা- কর্মচারীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, মহান মে দিবস উপলক্ষ্যে এর আগে পহেলা মে তে এক বর্ণাঢ্য র‌্যালী বগুড়া জেলা প্রশাসকের নেতৃত্বে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেছে। পরবতীর্তে ঈদের ছুটি থাকায় ৮ই মে রবিবার সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বগুড়াসহ সারাদেশে একযোগে মে দিবসের এই তাৎপর্যপূর্ণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।