রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে-বগুড়ায় বাসদ এর মিছিল-মানববন্ধন-সমাবেশ

সিন্ডিকেটের দৌরাত্ম ভেঙে ভোজ্য তেল, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ, মজুতদার ও মূল্যবৃদ্ধির জন্য দায়ীদের শাস্তি এবং রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ  বগুড়া জেলা শাখার উদ্যোগে আজ: ৯/০৫/২০২২ ইং বেলা: ১১:৩০ টায় বগুড়া শহরের প্রধান প্রধান সড়কে মিছিল ও  সাতমাথায় মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেণ বাসদ বগুড়া জেলা আহŸায়ক কমরেড অ্যাড. সাইফুল ইসলাম পল্টু, বক্তব্য রাখেন বাসদ বগুড়া জেল সদস্যসচিব কমরেড সাইফুজ্জামান টুটুল,  জেলা সদস্য মাসুদ পারভেজ, অ্যাড. দিলরুবা নূরী প্রমূখ নেতৃবৃন্দ।
সমাবেশে কমরেড সাইফুল ইসলাম পল্টু বলেন, ঈদের আগে থেকেই সিন্ডিকেট ব্যবসায়ীরা বাজারে ভোজ্য তেলের কৃত্রিম সংকট তৈরি করে। দোকানে কোন তেল না পাওয়ার চিত্র দেখা যায়। ঈদের পর সংকট আরও তীব্র হয়। বাজারে এমন সংকটের মধ্যেই ভোক্তা স্বার্থ না দেখে বাণিজ্য সচিব ব্যবসায়ীদের মুনাফার স্বার্থে তেলে দাম এক লাফে বোতলজাত সয়াবিন তেল ৩৮ টাকা, খোলা সয়াবিন তেল ৪৪ টাকা লিটার প্রতি বৃদ্ধির ঘোষণা দেন। এতে জনজীবনে দুর্ভোগ আরও বেড়ে যাবে। তিনি আরও বলেন আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধির কথা বলে ব্যসায়ীদের দাবির মুখে সরকার দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে। অথচ আন্তর্জাতিক বাজারে দাম কমলে তখন দাম কমায়না।
কমরেড সাাইফুজ্জামান টুটুল বলেন, এমনিতেই ২ বছর ধরে করোনা মহামারির কালে দেশবাসী চাকুরি হারিয়ে, আয় কমে গিয়ে তীব্র আর্থিক সংকটে ভুগছে। সে সময়ে ভোজ্য তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য ক্রমাগত বৃদ্ধিতে জীবন জীবকা অসহনীয় পর্যায়ে পৌঁছেছে। এমতাবস্থায় প্রয়োজনে ভর্তুকী দিয়ে হলেও দ্রব্যমূল্য স্থিতিশীল ও জনগণের ক্রয় ক্ষমতার আওতায় রাখার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান ।
সমাবেশে অন্যন্য নেতৃবৃন্দ বলেন, চাল, ডাল, তেল, চিনি, আটা, লবনসহ নিত্য পণ্যের বেসরকারি বাণিজ্য বন্ধ করে সরকারি উদ্যোগে আমদানি ও বিতরণের ব্যবস্থা করার দাবি জানিয়ে বাজার নিয়ন্ত্রণে ভোক্তাদের সমন্বয়ে বাজার তদারকি জোরদার ও সর্বজনীন রেশনিং ব্যবস্থা চালুর দাবি জানান।

সর্বশেষ সংবাদ