ফুলবাড়ীতে কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহের উদ্বোধন

আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে চুক্তিবদ্ধ কৃষক পর্যায়ে বোরো ধান সংগ্রহ উদ্বোধন করা হয়েছে। গতকাল প্রাণ এগ্রো লিমিটেড এর আয়োজনে উপজেলার আলাদীপুর ইউনিয়নের মেলাবাড়ী বাজারে এই ধান সংগ্রহ উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে ধান সংগ্রহ উদ্বোধন করে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো.আতাউর রহমান মিল্টন। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফুলবাড়ী রাঙ্গামাটি প্রাণ এগ্রো লিমিটেড এর জেনারেল ম্যানেজার মো. জাকারিয়া হোসেন (বিএমএল,পিএবিএল)। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছা.রুম্মান আক্তার।

প্রাণ কোম্পানীর সুপারভাইজার মোঃ আব্দুর রহমান এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো.শাহানুর আলম, কৃষিবিদ খাইরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ মো. মিজানুর রহমান, আলাদীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আবুল হাসান, সাধারণ সম্পাদক শ্যামল, কৃষক প্রতিনিধি আলহাজ্ব আশরাফুজ্জামান। এ সময় প্রাণ এগ্রো বিজনেস লিমিটেড রাঙ্গামাটির সকল কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, কৃষক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

ফুলবাড়ী রাঙ্গামাটি প্রাণ এগ্রো লিমিটেড এর জেনারেল ম্যানেজার মো.জাকারিয়া হোসেন বলেন, ৭০০ একর জমিতে ৯০০ কৃষকের মাধ্যমে বোরো ধান উৎপাদন শুরু করা হয়েছে। সেই উৎপাদিত ধান কৃষকের নিকট হতে ন্যায্য মূল্যে সংগ্রহ করা শুরু হলো। আনুমানিক ২০ হাজার টন ধান সংগ্রহ করা হবে। দিন দিন উৎপাদন এবং সংগ্রহের পরিমান বৃদ্ধি করা হবে। দেশের চালের চাহিদা মিটিয়ে প্রায় ১৫০ টি দেশেও চাল রফতানি করা হয়।