মান্দায় প্রতিবন্ধী ও অসহায় কৃষকের ধান কেটে দিলেন ইউপি চেয়ারম্যান মতিন

সাজ্জাদুল তুহিন, মান্দা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মান্দায় ইউপি চেয়ারম্যান মতিনের উদ্যোগে সেচ্ছা শ্রমে দেড় শতাধিক কর্মীদের নিয়ে প্রতিবন্ধী, অসহায় কৃষক ও মসজিদের ধান কর্তন করে দিয়েছেন।
অধ্যক্ষ আব্দুল মতিন মন্ডল উপজেলার ৭নং প্রসাদপুর ইউপি চেয়ারম্যান। মঙ্গলবার (১০ মে) দিনব্যাপি, ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল মতিন মন্ডল, সেচ্ছা শ্রমে তার ইউনিয়নের ৯ টি ওয়ার্ডে  বৃষ্টিতে হেলে পড়া প্রতিবন্ধী, অসহায় কৃষক ও মসজিদের জমির ধান কর্তন করে দেন।
এ বিষয়ে ৭নং প্রসাদপুর ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল মতিন মন্ডল বলেন, প্রাকৃতিক দূর্যোগের কারণে কৃষকেরা ধান নিয়ে চরম বিপাকে পড়েছেন। বিশেষ করে আমার ইউনিয়নের কৃষকদের দূরঅবস্থা দেখে আমার খুব কষ্ট লেগেছে। এছাড়া শ্রমিকের মূল্য ৭ থেকে ৮ শত টাকা হওয়ার কারণে গরিব কৃষকেরা ধান কাটাই-মাড়াই করতে পারছে না। সেই কারণে আমি চেয়ারম্যান হিসেবে নিজ উদ্যোগে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে দেড় শতাধিক কর্মীদের নিয়ে ধান কাটার কাজে লাগিয়েছি। এর ফলে অনেক অসহায় কৃষক উপকৃত হবেন। কৃষকদের কষ্ট লাঘবের জন্য আল্লাহ’র নিকট দোয়া করেছি। স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে কৃষকদের জন্য ধান কাটার এমন উদ্যোগ গ্রহণ করতে পেরে আমার খুব ভাল লাগছে। আগামিতে অসহায় কৃষকদের সার্বিক সহযোগিতায় পরিষদ ও আমার পক্ষ থেকে কাজ করে যাবো।
উপকারভোগী স্থানীয় কৃষকরা জানান, সেচ্ছা শ্রমে কৃষকের ধান কেটে দেওয়ার জন্য  ইউপি চেয়ারম্যান আব্দুল মতিনকে অনেক ধন্যবাদ । এভাবে তিনি যেন সারাজীবন কৃষকের পাশে থেকে কাজ করে যেতে পারেন সেই দোয়া করি।
চেয়ারম্যানের এমন উদ্যোগকে স্বাগতম জানিয়ে মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আবু বাক্কার সিদ্দিক বলেন, বিষয়টি আমি শুনেছি যদি স্বেচ্ছা শ্রমের ভিত্তিতে তারা কৃষকদের ধান কেটে দিয়ে থাকেন তাহলে অবশ্যই এটি একটি স্বাগতম জানানোর মত উদ্যোগ।