বগুড়ায় টানা ১২ মাস ধরে জেলায় শ্রেষ্ঠ ওসি সদরের সেলিম রেজা

বগুড়া প্রতিনিধি: দক্ষতার সাথে সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা ও পেশাদারিত্বে অসামান্য অবদান রাখার জন্য বগুড়ায় যোগদানের ১৩ মাসে এখন পর্যন্ত ১২ বার শ্রেষ্ঠ ওসির পুরস্কার পেয়েছেন সদর থানার ওসি সেলিম রেজা। সোমবার (৯ মে) সকালে বগুড়া পুলিশ লাইন্স অডিটোরিয়ামে এপ্রিল মাসের কর্মকান্ড বিবেচনায় মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম ওসি সেলিম রেজাকে আবারও জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে ঘোষণা করেন। এসময় পুরস্কার হিসেবে সেলিম রেজাকে ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়।
ওসি সেলিম রেজা সদর থানায় ২০২১ সালের ২৯ মার্চ যোগদানের পর থেকে গত ১৩ মাসে ১২বার জেলায় ও ৩ বার রাজশাহী রেঞ্জে শ্রেষ্ঠ ওসির সম্মাননা পান।
জানা যায়, নিজ থানা এলাকার সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা, মাদক ও অস্ত্র উদ্ধার, গ্রেফতারী পরোয়ানা তামিল, কিশোর গ্যাং নিয়ন্ত্রনে দক্ষতা ও পেশাদারিত্বের সাথে অবদান রাখা, বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবা জনগনের দাড়প্রান্তে পৌঁছে দেওয়াসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজের উপরে এই স্বীকৃতি দেওয়া হয়ে থাকে।

বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা জানান, তিনি শুধু তার দায়িত্বটুকু সঠিক ভাবে পালনের চেষ্টা করে যাচ্ছেন। তিনি আরো বলেন, তিনি প্রজাতন্ত্রের একজন কর্মচারী। কোন পুরষ্কার বা স্বীকৃতির আশায় নয় তার পেশা আর পুলিশের পবিত্র পোষাক তাকে ভালো কাজে সদা উদ্দীপনা দেয়।