বগুড়ায় নির্মিত হতে যাচ্ছে জাতীয় মানের স্কেটিং গ্রাউন্ড-স্কেটিং ফেডারেশন

শিঘ্রই বগুড়ায় নির্মিত হতে যাচ্ছে জাতীয় মানের রোলার স্কেটিং গ্রাউন্ড। খেলা ধুলায় ও বিভিন্ন ক্রীড়া নৈপূর্ণে উত্তরবঙ্গের মধ্যে অন্যতম বগুড়া। এখানে ফুটবল, ক্রিকেট, কাবাডি, সাতার সহ বিভিন্ন ইভেন্টের খেলা লক্ষণীয়। তবে সময়ের সাথে তাল মিলিয়ে এবার অনেকটা ঘটা করেই যুক্ত হতে যাচ্ছে বর্তমান সময়ের সব থেকে জনপ্রিয় ও শিশুপ্রিয় খেলা রোলার স্কেটিং।

এদিকে দেশীয় স্কেটারদের দক্ষতা উন্নয়নেরন পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গরেও স্কেটিং এর ব্যাপক সাফল্যের সম্ভাবনা দেখছে জাতীয় রোলার স্কেটিং ফেডারেশন। সে লক্ষ্যে সকল জেলায় স্কেটিং গ্রাউন্ড নির্মান ও দক্ষ স্কেটার তৈরীর পদক্ষেপ নিয়েছে ফেডারেশন। তারই ধারা বাহিকতায় জাতীয় রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক মূখ্য সচীব আবুল কালাম আজাদ এর নির্দেশনায় বগুড়ায় আরও উন্নত প্রশিক্ষণের জন্য ভালো মানের স্কেটিং গ্রাউন্ড নির্মানের লক্ষ্যে জায়গা নির্ধারণের জন্য জাতীয় রোলার স্কেটিং ফেডারেশনের সহ-সভাপতি কামাল হোসেন পলাশ, সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান ও জাতীয় রোলার স্কেটিং ফেডারেশনের সাবেক কোচ আবুল কালাম আজাদ বগুড়ায় স্কেটিং গ্রাউন্ড নির্মানের সার্বিক দিক নিয়ে বগুড়ার মাননীয় জেলা প্রসাশক জিয়াউল হক এর সাথে সাক্ষাত করেন।

বগুড়ায় ব্যক্তিগত উদ্যোগে প্রতিষ্ঠিত বগুড়া রোলার স্কেটিং ক্লাব ইতিমধ্যেই জাতীয় রোলার স্কেটিং ফেডারেশনের সাবেক কোচ আবুল কালাম আজাদ এর সার্বিক সহযোগীতায় জেলা ও বিভাগের গন্ডি পেরিয়ে এবারের জাতীয় ইভেন্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ১০১তম জন্মদিন উপলক্ষে শেখ জামাল রোলার স্কেটিং ক্লাব আয়োজিত স্কেটিং প্রতিযোগীতায় ২টি স্বর্ণ পদক ও ৩টি রৌপ্য পদক অর্জনের মধ্য দিয়ে দেশ ব্যাপী ব্যাপক পরিচিতি লাভ করে এবং জাতীয় রোলার স্কেটিং ফেডারেশনের কর্মকর্তাদের নজরে আসে বগুড়ার স্কেটিং প্রিয় শিশুদের কর্মকান্ড।

এদিকে জাতীয় রোলার স্কেটিং ফেডারেশনের কর্মকর্তাদের বগুড়ায় শুভাগমনে জেলা প্রশাসকের কার্যালয়ে বগুড়া রোলার স্কেটিং ক্লাবের পক্ষ থেকে তাদের ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। এছাড়া বঙ্গমাতা সাংস্কৃতিক জোট এর পক্ষ থেকেও তাদের সম্মাননা প্রদান করেন কেন্দ্রীয় কমিটির নব নির্বাচিত যুগ্ম-সাধারণ সম্মাদক রাকিব উদ্দিন প্রাং সিজার ও বঙ্গমাতা সাংস্কৃতিক জোট বগুড়া জেলা কমিটির উপদেষ্টা কামরুল মোর্শেদ আপেল।

এ সময় জেলা প্রসাশক মহোদয় সম্ভাব্য স্থান হিসাবে বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামের পশ্চিম পার্শ্বের বস্কেটবল গ্রাউন্ডেকে বর্ধিত করে স্কেটিং গ্রাউন্ড নির্মানের প্রস্তাব দিলে তারা সরেজমিনে উক্ত স্থান পরিদর্শন করেন এবং জায়গাটি পছন্দ করে জাতীয় রোলার স্কেটিং ফেডারেশনের সরাসরি তত্বাবথানে তা দ্রুত বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন।

পরিদর্শন কালে স্কেটিং ফেডারেশনের কর্মকর্তারা বলেন, বগুড়ায় স্কেটিং গ্রাউন্ডটি বাস্তবায়িত হলে উন্নত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে আগামীতে জাতীয় প্রতিযোগীতায় আরও ভালো করার পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনেও নিজেদের প্রতিভা বিকাশের সুযোগ পাবে বগুড়ার স্কেটাররা।

এ সময় উপস্থিত ছিলেন বগুড়া রোলার স্কেটিং ক্লাবের ক্লাবের প্রতিষ্ঠাতা পরিচালক ও স্কেটিং প্রশিক্ষক মোঃ আশরাফুল ইসলাম রহিত। জাতীয় শ্রমিকলীগ বগুড়া জেলা শাখার আহ্বায়ক কামরুল মোর্শেদ আপেল, বগুড়া রোলার স্কেটিং ক্লাবের উপদেষ্টা ও জাতীয় শ্রমিকলীগ বগুড়া জেলা শাখার সদস্য সচীব রাকিব উদ্দিন প্রাং সিজার।

যুগ্ম-আহ্বায়ক, সৈয়দ মাকসুদ আহম্মদ মনি, জুলফিকার রহমান জুয়েল, সদস্য আন্দ কুমার দাস, গোলাম মোস্তফা, মোজাম্মেল মন্ডল মোজাম, হাসান আলী, শাহীন মন্ডল, সাদিকুর রহমান, মোমিনুল ইসলাম মোমিন, আজিজুল শেখ, পৌর শ্রমিকলীগের আহ্বায়ক হাসান তালুকদার, সদস্য সচীব মুনতাসির আহম্মেদ প্লাবন, যুগ্ম-আহ্বায়ক শোহানুর রহমান শিমুল, মীর আলম পলাশ, হাফিজুর রহমান মনি, মোর্শেকুল ইসলাম সাজুসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

উল্লেখ্য এর আগে তারা স্কেটিং গ্রাউন্ড নির্মান বিষয়ে সিরাজগঞ্জ জেলা পসাশক মহ্দোয়ের সাথে কথা বলেন। বগুড়ার স্কেটিং গ্রাউন্ড পরিদর্শন শেষে তারা নওগা’র উদ্দেশ্যে রওয়ানা হন। এর পরে তারা নাটের জেলা প্রশাসক মহোদয়ের সাথে এবং রাজশাহীর জেলা প্রসাশক মহোদয়ের সাথে সাক্ষাতের মাধ্যমে উক্ত সফর সমাপ্ত করবেন বলে জানান জাতীয় রোলার স্কেটিং ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ।