সারিয়াকান্দিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা পেল সাইকেল ও শিক্ষাবৃত্তি

পাভেল মিয়া, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার সারিয়াকান্দিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।
শুক্রবার (২০ মে) সকালে উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথি উপস্থিত থেকে বাইসাইকেল এবং শিক্ষাবৃত্তি বিতরণ উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম মুন্টু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দেওয়ান একরামুল হক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মমতাজুর রহমান মন্ডল প্রমুখ।
এ সময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ভুক্ত ১০ জন শিক্ষার্থীদের হাতে বাই-সাইকেল ও ৩৫ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।
এদের মধ্যে উচ্চ মাধ্যমিক পডুয়া ৫ জনের প্রতিজনকে ৯ হাজার ৬০০ টাকা, মাধ্যমিকের ১০ জনের প্রতিজনকে ৬ হাজার টাকা এবং প্রাথমিকের ২০ জনকে ২ হাজার ৪০০ টাকা করে শিক্ষাবৃত্তি দেয়া হয়েছে।
শিক্ষার্থীরা জানান, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার পেয়ে আমরা সকলেই উচ্ছ্বসিত। গ্রাম থেকে স্কুলে প্রায় ৩-৪ কি.মি. পথ পারি দিয়ে স্কুলে আসতে দেরি হয়। প্রতিদিন পথ পারি দিয়ে আসতে আমাদের কষ্ট হতো, সাইকেলটি পেয়ে আর কষ্ট করতে হবে না। এতে আমরা অনেক স্বাচ্ছন্দ্যে পড়াশোনা করতে পারব’।