ক্ষেতমজুর সমিতির বগুড়া শেরপুর উপজেলা সম্মেলন অনুষ্ঠিত

সংবাদ বিজ্ঞপ্তি-বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি বগুড়া জেলা অন্তর্গত শেরপুর উপজেলা কমিটির ২য় সম্মেলন মুক্তিযোদ্ধা কার্যালয়ে সভাপতি আব্দুল সামাদ প্রাং এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সম্মেলনের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটি বিপ্লবী সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন রেজা । বিশেষ অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সদস্য লিয়াকত আলী কাক্কু ,
আরো বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,  বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি জেলা কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাহা-সন্তোষ, সাধারণ সম্পাদক শ্রী কান্ত মাহাতো, বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি বগুড়া সদর উপজেলা কমিটির বিপ্লবী সভাপতি শুভ শংকর গুহ রায়, সাধারণ সম্পাদক সোহাগ মোল্লা, সাজা হান আলী সাজা, আব্দুল রাজ্জাক প্রমুখ।
সম্মেলন সঞ্চালনা করেন বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি শেরপুর উপজেলা কমিটি সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নিমাই ঘোষ।
প্রধান অতিথি তার বক্তব্য বলেন, চাল ডাল তেল সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানো,গ্রামীণ কর্মসূচি ও প্রকল্পের কোটি কোটি টাকা লুটপাট দুর্নীতি বন্ধ , অবিলম্বে গরিব মানুষের জন্য পল্লী রেশনিং চালু, গ্রামীণ মজুদদের পূর্ণ ট্রেড ইউনিয়ন অধিকার, ১০০দিনের কর্মসূজন কর্মসূচি পুনরায় চালু,  এনজিও ঋণের অত্যাচার বন্ধ খাই খালাসি ধরনের আইন , খাসজমি খাসপুকুর প্রকৃত ভূমিহীন ক্ষেতমজুর সহ গরিব মানুষের মধ্যে বন্টন করে ,কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে সার্বক্ষণিক চিকিৎসা এবং ঔষধের ব্যবস্থা করা সহ ক্ষেতমজুরে কর্মক্ষম সন্তানদের ভোকেশনাল ট্রেডিং দিয়ে সরকারি খরচের বিদেশে পাঠানো ও প্রেরিত রেমিটেন্স থেকে তা সহজ কিস্তিতে কেটে রাখা, সমকালের জন্য নারীদের পুরুষের সমান মজুরী দেবার আহ্বান জানান।
বিশেষ অতিথি বৃন্দ তাদের বক্তব্যে বলেন, সভা সমাবেশ এবং মিছিল সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার অথচ নেত্রকোনায় কলমাকান্দি উপজেলায় সিপিবি শান্তিপূর্ণ জনসভায় ছাত্রলীগ স্বেচ্ছাসেবক স্বেচ ও শ্রমিক লীগের সন্ত্রাসী বাহিনী পুলিশের উপস্থিতিতে হামলা করে এবং পুলিশ নেতাকর্মীদের ওপর লাঠি চার্জ করে এতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রুহীন হোসেন প্রিন্স এবং কেন্দ্রীয় কমিটির সদস্য ডাক্তার দিবালোক সিংহ সহ প্রায় 30 জন নেতাকর্মী আহত হওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
 সম্মেলন শুরুতে  সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
সম্মেলনে শোক প্রস্তাব এবং সাধারণ সম্পাদকে সাংগঠনিক রিপোর্ট উপস্থাপন করেন বাংলাদেশ খেতমজুর সমিতি শেরপুর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নিমাই ঘোষ।
 সম্মেলনে শপথ বাক্য পাঠ করান বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির বিপ্লবী সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন রেজা,
সম্মেলনের শেষে সর্বসম্মতি ক্রমে আব্দুল সামাদ প্রাং সভাপতি, বীর মুক্তিযোদ্ধা নিমাই ঘোষ সাধারণ সম্পাদক এবং শাজাহান আলী সাজাকে সাংগঠনিক সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি শেরপুর উপজেলা কমিটি গঠন করা হয়।