সাফা প্রেসিডেন্টের আইসিএমএবি পরিদর্শন

সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) এর প্রেসিডেন্ট এইচ এম হেনেয়াকে বান্দারা  রবিবার (১৬ অক্টোবর) আইসিএমএবি পরিদর্শন করেন। আইসিএমএবি-এর প্রেসিডেন্ট মো. মামুনুর রশিদ ইনস্টিটিউটে সাফা প্রেসিডেন্টকে অভ্যর্থনা জানান। তিনি এ সময় আইসিএমএবি উর্দ্ধতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

আইসিএমএবির প্রেসিডেন্ট শিক্ষা ও পেশাগত উন্নয়নের উদ্যোগ সম্পর্কে সাফা প্রেসিডেন্টকে অবহিত করেন। সাফা প্রেসিডেন্ট ইন্টারন্যাশনাল ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টরে নির্দেশিকা অনুসারে নতুন পাঠ্যক্রম চালু করায় প্রশংসা করেন। তিনি দক্ষিণ এশিয়ায় পেশাদার সমঝোতা তৈরির জন্য প্রফেশনাল অ্যাকাউন্ট্যান্ট অর্গানাইজেশন এর পারস্পরিক সহযোগিতার উপর জোর দেন। তিনি সাফা এবং সিএমএ বাংলাদেশের মধ্যে পারস্পরিক পেশাগত উন্নয়নে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। এ ছাড়া তিনি ইএসজির গবেষণা ও শিক্ষা এবং পেশাগত উন্নয়নের সাথে সম্পর্কিত অন্যান্য সমসাময়িক বিষয়গুলির উপরও জোর দেন।

অন্যান্যদের মধ্যে আইসিএমএবি-এর সাবেক প্রেসিডেন্ট আবু বকর সিদ্দিক, এএসএম শায়খুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট  মো. মুনিরুল ইসলাম, ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান ড. সৈয়দ আবদুল্লাহ আল মামুন, ট্রেনিং কমিটির ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান মিঠু এবং ইনস্টিটিউটের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।