গ্লোবাল ইকোনোমিক অ্যাওয়ার্ড পেলো এনার্জিপ্যাক

[ঢাকা, ১৭ অক্টোবর, ২০২২] সম্প্রতি, বাংলাদেশ থেকে ‘মোস্ট সাসটেইনেবল পাওয়ার এনার্জি কোম্পানি’ ক্যাটাগরিতে দ্য গ্লোবাল ইকোনমিক ইউটিলিটি অ্যান্ড এনার্জি অ্যাওয়ার্ড অর্জন করেছে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড। ২০২১ সাল সহ পরপর দু’বছর সম্মানজনক এ পুরস্কার পেলো প্রতিষ্ঠানটি।

ব্র্যান্ড ও কোম্পানিগুলোর কঠোর পরিশ্রমকে স্বীকৃতি দিতে দ্য গ্লোবাল ইকোনমিক অ্যাওয়ার্ড প্রদান করা হয়; যারা স্থানীয় ও আন্তর্জাতিকভাবে সেরা কর্ম-পরিবেশ নিশ্চিত করতে নিরলস কাজ করার মাধ্যমে বিশ্ব অর্থনীতিতে অবদান রাখছে। যেসব প্রতিষ্ঠান ব্যবসায়িক উদ্যোগগুলোকে অনুপ্রাণিত করার মাধ্যমে সামনের দিকে এগিয়ে যেতে সহায়তা করে তাদের স্বীকৃতি দিতেই এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ বছর বিশ্বের অনেক ব্যবসা প্রতিষ্ঠানের মতো এনার্জিপ্যাকও নিরলস কাজের স্বীকৃতি হিসেবে এই অ্যাওয়ার্ড অর্জন করলো।

এ বিষয়ে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশীদ বলেন, “মোস্ট সাসটেইনেবল পাওয়ার এনার্জি কোম্পানি হিসেবে স্বীকৃতি পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। কোম্পানি হিসেবে এনার্জিপ্যাক বিকল্প জ্বালানি উৎসের দিকে বিশেষভাবে গুরুত্ব দেয়ার মাধ্যমে বিশ্বব্যাপী জ্বালানি-সংকট মোকাবিলা করতে চায়। আমাদের ধারনা ও কাজকে বাস্তবে রূপ দেয়ার মাধ্যমে টেকসই লক্ষ্যমাত্রা অর্জন করতে প্রেরণা জোগাবে এই পুরস্কার।”

১৯৮২ সালে যাত্রা শুরু করে এনার্জিপ্যাক। পরিবেশবান্ধব উৎপাদন, জ্বালানি সাশ্রয়ী অবকাঠামো এবং ক্লিন এনার্জি সহজলভ্য করতে ডিজিটালাইজেশন ও সাসটেইনেবিলিটির সমন্বয় ঘটিয়েছে প্রতিষ্ঠানটি। পাওয়ার ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন, পাওয়ার জেনারেশন, এনার্জি-এফিশিয়েন্ট লুমিনারি এবং নবায়নযোগ্য শক্তি ও ব্যবস্থাপনার মতো বিভিন্ন ক্যাটাগরিতে বিস্তৃত পরিসরে পাওয়ার প্রোডাক্ট ও সেবা দিয়ে যাচ্ছে এনার্জিপ্যাক।