মান্দায় শেখ রাসেলের জন্মদিন উদযাপন

সাজ্জাদুল তুহিন, মান্দা (নওগাঁ) প্রতিনিধি: শেখ রাসেল নির্মলতার প্রতীকা দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’- এই প্রতিপাদ্য নিয়ে দ্বিতীয়বারের মতো জাতীয় দিবস হিসেবে নওগাঁর মান্দায় যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়েছে ‘শেখ রাসেল দিবস ২০২২।
মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ১০ টার সময় উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২২ উদযাপন উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা ইন্সট্রাক্টর কায়সার হাবিব এর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিকের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এমদাদুল হক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির মুন্সী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর -এ- আলম সিদ্দিকী বিপিএম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মান্নান আকন্দ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ্ আলম সেখ, শিক্ষা কর্মকর্তা আবুল বাশার শামসুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা খোদা বক্স, বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা আফছার আলী মন্ডলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী গন।
পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত রচনা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।