৭১ ও ৭৫ এর ঘটনা একই সুত্রে গাঁথা-শফিক

প্রেস বিজ্ঞপ্তি-বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক বলেন, ১৯৭১ ও ১৯৭৫ এর ঘটনা ভিন্নধর্মী কিছু নয়। এই দুই ঘটনা একই সুত্রে গাঁথা।  দেশের মানুষকে আবারও পাকিস্তান বানাোর ষড়যন্ত্র করার চেষ্টা করে হয়েছিল। সেই ভয়াল কালরাত্রে ১৯৭৫ সালে ঘাতকের বুলেট কেড়ে নিয়ে ছিল শিশু রাসেলের প্রাণ। শিশু রাসেল বঙ্গবন্ধুর কোলে বসে দেশের মানুষের প্রতি ভালবাসা দেখেছেন। দেখেছেন বঙ্গবন্ধুর মমত্ববোধ মানুষের প্রতি। আর সেভাবে তাকে কোলেপীঠে করে মানুষ করে গড়ে তুলতে ছিলেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সেই রাসেলের জন্মদিন পালন করা হচ্ছে। সে যদি বেঁচে থাকতো তাহলে এদেশের মানুষের কাঁধেকাঁধ মিলিয়ে কাজ করে যেত। আমাদের বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে।  দেশের মানুষকে নিয়ে এগিয়ে যাচ্ছেন শেখ হাসিনা। দেশের মানুষের জন্য বাবার মত মেয়ে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। তাই আমাদের সকলকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হয়ে লড়াই করে যেতে হবে।
মঙ্গলবার দুপুরে জেলায় মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইন্সটিটিউটের সহযোগিতায় ও মাটির ডাক্তার গোলাম রব্বানীর আয়োজনে বগুড়া সদরের কৈচড়ে শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে বিনামূল্যে ফলজ চারা বিতরণ ও বৃক্ষরোপণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কৃষি মন্ত্রণালয়ের মৃত্তিকা সম্পদ ইন্সটিটিউটের প্রকল্প পরিচালক ড. আব্দুল বারীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন টাঙ্গাইল মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইন্সটিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা উৎপল কুমার, বগুড়া দূর্নীতি দমন কমিশনের উপ পরিচালক মনিরুজ্জামান, বগুড়ার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আমিনুল ইসলাম, উদ্বর্তন কর্মকর্তা তৌফিকা তাহেরী, ফাঁপোর ইউপি চেয়ারম্যান মেহেদী মাসুদ, জেলা কৃষকলীগের সহ সভাপতি জাহিদ হোসেন মন্ডল। আলোচনা সভা শেষে বিনামূল্যে ফলজ চারা ও বীজ বিতরণ করা হয়।