গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপ-নির্বাচনে বিভিন্ন অনিয়মের তদন্ত শুরু

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনে গত ১২ অক্টোবর উপ-নির্বাচনে বিভিন্ন অনিয়মের কারণে নির্বাচন কমিশন ভোট গ্রহণ বন্ধ করে দেন। অনিয়মের কারণগুলো অনুসন্ধানে নির্বাচন কমিশন ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করেন। এই তদন্ত কমিটিতে যারা রয়েছেন তারা হচ্ছেন আহবায়ক নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, সদস্য যুগ্ম সচিব কামাল উদ্দিন বিশ্বাস ও যুগ্ম সচিব সাহেদুন্নবী চৌধুরী। এসময় তাদের সাথে উপস্থিত ছিলেন আইডিএ প্রকল্পের উপ প্রকল্প পরিচালক স্কোয়াড্রন লিডার মো. শাহরিয়ার আলম।
তারা গত ১৬ অক্টোবর রোববার বিকেলে গাইবান্ধায় আসেন এবং সার্কিট হাউসে অবস্থান করছেন। গতকাল মঙ্গলবার সকাল ৯টায় সার্কিট হাউস মিলনায়তনে তারা তদন্তের কাজ শুরু করেন। তারা এদিন ফুলছড়ি উপজেলার ১১টি কেন্দ্রের প্রিজাইডিং অফিসার, ৬৬ জন সহকারি প্রিজাইডিং অফিসার, ৫৫ জন পোলিং এজেন্ট এবং স্থানীয় সাংবাদিকদের সাথে ভোটের অনিয়মের বিষয়ে জানতে চান। সংশ্লিষ্ট ভোট গ্রহণকারি কর্মকর্তারা সেদিনের ভোট গ্রহণ পরিস্থিতি সম্পর্কে নির্বাচন কমিশনের প্রতিনিধি দলকে অবহিত করেন। সাংবাদিকরাও কেন্দ্রের বাইরের পরিবেশ এবং ভোটারদের কাছ থেকে শোনা ভোট প্রদান সম্পর্কে তাদের অভিজ্ঞতার কথা জানান।
এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তদন্ত কমিটির আহবায়ক কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, তারা সরেজমিন তদন্ত করবেন এবং পরে তদন্ত থেকে প্রাপ্ত তথ্যের প্রতিবেদন প্রধান নির্বাচন কমিশনারের কাছে হস্তান্তর করবেন।

সর্বশেষ সংবাদ