মান্দায় হাট ও কাচারির জমি দখল করে স্থাপনা নির্মাণ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর মান্দায় বুড়িদহ বাজার ও কাচারির জমি দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগের পরও কোন ব্যবস্থা নিচ্ছেন না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলে স্থানীয়দের অভিযোগ।
অবৈধভাবে সরকারি জমি দখল করে স্থাপনা নির্মাণ করার ঘটনায় গত রবিবার (১৬ অক্টোবর) গোপাল কুমার নামের এক ব্যক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন।
স্থানীয় অভিযোগকারী ব্যক্তি হলেন, উপজেলার কুসুম্বা ইউপির শামুকখোল গ্রামের মৃত জগদীশের ছেলে গোপাল কুমার।
অভিযোগ সুত্রে জানাগেছে, ভূমি অফিসের তহসিলদার অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ বাঁধা প্রদান করলেও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে স্থাপনা নির্মাণ করে যাচ্ছেন রনজিৎ চৌধুরী। এই স্থাপনা নির্মাণের ফলে বুড়িদহ ঘাটে পারাপারে যাত্রীগণ রাস্তার উঠার সময় প্রতিনিয়ত দূর্ঘটনার শিকার হচ্ছেন। সেইসাথে অবৈধভাবে দখল হওয়াতে পুরাতন কাচারির জমিটি বিলুপ্ত হয়ে পড়বে। নাম ও জৌলুস হারিয়ে সাধারণ মানুষের দখলে বিলুপ্তি ঘটবে পুরাতন কাচারি বাড়ির নাম।
না প্রকাশে অনিচ্ছুক স্থানীয়রা জানান, রনজিৎ চৌধুরীর প্রভাবে কেউ কিছু বলার সাহস পায়না। সে এবং তার ছেলে হাট ও কাচারি বাড়ির সরকারি জায়গাতে স্থাপনা নির্মাণ করেছে। আমরা এই জায়গা উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।
দখলবাজ রনজিৎ চৌধুরীকে ফোনে না পেয়ে তার ছেলে দিপংকর এর সাথে কথা হলে তিনি শিকার করেন, স্থাপনা নির্মাণের জায়গাটি কাচারি বাড়ি ও হাটের জমি। এই জমি লিজেরও কোন কাগজ নেই আমাদের কাছে। তবে ১২ বছর ধরে জায়গাটি দখলে রেখে ব্যবসা করে যাচ্ছি। সরকার থাকতে না দিলে চলে আসবো।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) আবু বাক্কার সিদ্দিক বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে লোক পাঠিয়ে কাজ বন্ধ করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ সংবাদ