নিরাপদ সড়ক দিবসে বগুড়ায় ইয়ামাহা রাইডার্স ক্লাবের ব্যতিক্রমী কর্মসূচি

সঞ্জু রায়, বগুড়া: ‘হোক শপথ, করব সড়ক নিরাপদ’ স্লোগানে বগুড়ায় ব্যতিক্রমী নানা কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে নিরাপদ সড়ক দিবস উদযাপন করেছে ইয়ামাহা রাইডার্স ক্লাব। তরুণ বাইকারদের এই সংগঠনটি সেচ্ছাশ্রমের ভিত্তিতে নিরাপদ সড়ক নিশ্চিতে শহরের গুরুত্বপূর্ণ সড়কে প্ল্যাকার্ড হাতে সচেতনতামূলক ক্যাম্পেইন, স্পিড ব্রেকারে রং করা, জেব্রা ক্রসিং চিহ্নিত করাসহ নানা কর্মসূচি বাস্তবায়ন করেছে যা প্রশংসিত হয়েছে বগুড়ার সকল অঙ্গণে।
দিবসটি উপলক্ষে শনিবার দুপুরে শহরের সাতমাথায় অনুষ্ঠিত ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) আব্দুর রশিদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, নিরাপদ সড়ক নিশ্চিতে সকলকেই নিজ নিজ অবস্থান থেকে সচেতন হতে হবে। শুধুমাত্র আইন প্রয়োগ করে নিরাপদ সড়ক নিশ্চিত সময় সাপেক্ষ এবং কঠিন। কিন্তু এই কাজ তখনই সহজ হবে যখন মানুষ নিজে থেকে সচেতন নাগরিকের দায়িত্ব পালন করবে। আর মানুষের মাঝে সচেতনতা তৈরির জন্যে ইয়ামাহা রাইডার্স ক্লাব যে উদ্যোগ নিয়েছে তিনি তার প্রশংসা করে আগামীর জন্যে আগামীর জন্যে শুভ কামনা জানান।
ক্যাম্পেইনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মোবাইল ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখর রায় এবং দৈনিক চাঁদনী বাজারের স্টাফ রিপোর্টার যুব সংগঠক সঞ্জু রায়। এছাড়াও আয়োজক সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন সংগঠনের এডমিন সাব্বির, ইয়ামাহা’র মার্কেটিং অফিসার হাবিবুল্লাহ মেছবাহ, সিনিয়র সার্ভিস ম্যানেজার উত্তম কুমার, উত্তরা বাইক সেন্টারের সত্ত্বাধিকারী ও ইয়ামাহা’র পরিবেশক আবু মোত্তালিব মানিক, পরিবেশক জুলকার নাইম ও নুর আলম। কর্মসূচিতে সংগঠনের বিভিন্ন পর্যায়ের প্রায় ২৫ জন সদস্য উপস্থিত ছিলেন।
এর আগে দিবসটি উপলক্ষে শুক্রবার গভীর রাত পর্যন্ত বগুড়া শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম সড়কের স্পিড ব্রেকারে রংয়ের কাজ ও সড়কে  জেব্রা ক্রসিং অঙ্কণের কর্মসূচি পালন করে ক্লাবটি। ইয়ামাহা রাইডার্স ক্লাবের সৃজনশীল এই উদ্যোগে শুক্রবার রাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি সুলতান মাহমুদ খান রনি।

সর্বশেষ সংবাদ