চিনির বাজার স্থিতিশীল রাখতে বগুড়ায় মাঠে নেমেছে ভ্রাম্যমান আদালত

সঞ্জু রায়, বগুড়া: চিনির বাজার স্থিতিশীল রাখতে বগুড়ায় মাঠ পর্যায়ে মনিটরিং কার্যক্রম ও অভিযান জোরদার করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। হঠাৎ বেসামাল হয়ে পড়া চিনির মূল্য নিয়ন্ত্রণে রাখতে মঙ্গলবার দুপুর ১২ টা থেকে দুপুর প্রায় ১ টা পর্যন্ত বগুড়া শহরের রাজাবাজার, ফতেহ আলী বাজার ও বড়গোলা বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে।
এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও বগুড়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার জান্নাতুল নাইমের নেতৃত্বে মঙ্গলবারের অভিযানে খাদ্যপণ্য চিনি কেনাবেচার রশিদ না থাকায়
শহরের বড়গোলা বাজারের লালমাটি ঘাট এলাকার চিনির পাইকারি দোকানএ.কে ট্রেডার্স নামের এক প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রতিষ্ঠানটির স্বত্তাধিকারী আনন্দ কুমার চিনি কেনাবেচার কোন রশিদ প্রদর্শন করতে পারেননি। একপর্যায়ে তিনি আদালতের কাছে ভুল স্বীকার করলে তাকে শুধু অর্থদণ্ডের আদেশ দেন বিচারক। পরে একই অপরাধে শহরের রাজাবাজারে চিনির খুচরা ব্যবসায়ী হাফিজার রহমানকে ৫০০ টাকা জরিমানা করে আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বগুড়ার সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী, বগুড়ার সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা আবু সালেহ হাসান সারওয়ার উপস্থিত ছিলেন। এসময় আইনশৃঙ্খলা রক্ষায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও জেলা পুলিশের সদস্যরা সহযোগিতা করেন।

অভিযান প্রসঙ্গে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম বলেন, জনস্বার্থে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে। নিয়মিত বাজার মনিটরিং করা হবে।