ঘোড়াঘাটে অপরাধ দমনে ৫ শতাধিক নাগরিকের শপথ গ্রহণ

মাহতাব উদ্দিন আল মাহমুদ,ঘোড়াঘাট(দিনাজপুর)প্রতিনিধি-দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা থেকে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজী, জঙ্গিবাদ ও বাল্যবিবাহ সহ অন্যান্য অপরাধ দমনে সকলে একত্রিত হয়ে কাজ করার জন্য হাত তুলে শপথ গ্রহণ করেছেন প্রায় পাঁচ শতাধিক সাধারণ নাগরিক।

শনিবার (২৯ অক্টোবর) সারা দেশের ন্যায় কমিউনিটি পুলিশিং ডে-২০২২ পালনে নানা আয়োজন করে ঘোড়াঘাট থানা পুলিশ। দিনটি উপলক্ষে সকালে থানা চত্বর থেকে একটি বর্ণাঢ্য একটি র‌্যালী বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। পরে ঘোড়াঘাট থানা চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত সকলে হাত তুলে শপথ গ্রহণ করেন। সকলে সমন্বিত কন্ঠে বলেন, ‘দেশ আমাদেরকে অনেক কিছু দিয়েছে। আমাদের উচিৎ দেশের প্রতি নিজেদের দায়িত্ব কর্তব্য পালন করা। আমরা শপথ করছি, ঘোড়াঘাট উপজেলা থেকে সব ধরণের অপরাধ দমনে পুলিশ এবং আমরা একত্রিত হয়ে কাজ করবো। নিজ এলাকার সব ধরণের অপরাধ দমন ও আইনশৃঙ্খলা রক্ষায় আমরা সকলে দায়িত্বশীল ভূমিকা পালন করবো।’ শপথ পাঠ করান ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির।

আলোচনা সভায় ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাফিউল আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিংড়া ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন, সাংবাদিক নেতা শহিদুল ইসলাম আকাশ, মনোরঞ্জন মোহন্ত ভুট্টু ও শ্রমিক নেতা মুরাদ হোসেন সহ অনেকে। বক্তব্যে অতিথিরা কমিউনিটি পুলিশিং গঠন, পরিকল্পনা ও সফলতা সহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।