দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে গণতান্ত্রিক বাম ঐক্য’র বিক্ষোভ মিছিল ও গণসমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি-গণতান্ত্রিক বাম ঐক্যের উদ্যোগে আজ ৩১ অক্টোবর ২০২২ সোমবার সকাল ১০:৩০ মিনিটে রাজধানীর পুরানা পল্টন মোড়ে “বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ নিশ্চিত করা ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে গণতান্ত্রিক বাম ঐক্য’র বিক্ষোভ মিছিল ও গণসমাবেশ” অনুষ্ঠিত হয়। পল্টন মোড়ে গণসমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি পল্টন মোড় থেকে শুরু হয়ে জাতীয় প্রেসক্লাব হয়ে সেগুনবাগিচা হাইস্কুলের সামনে এসে শেষ হয়।

গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও সোস্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে গণসমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী দল (এম—এল) এর সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম,  পিডিপি’র মহাসচিব হারুন আল রশীদ খাঁন সহ গণতান্ত্রিক বাম ঐক্যের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

গণসমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকারের ভুলনীতি ও সংশ্লিষ্ট মন্ত্রী—আমলা—ব্যবসায়ীদের দুর্নীতির কারণে দেশে আজ ভয়াবহ বিদ্যুৎ ও গ্যাস সংকটের সৃষ্টি হয়েছে। অবিলম্বে ভুলনীতি ও দুর্নীতি বন্ধ করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ নিশ্চিত করতে হবে। শিল্প ও কৃষি উৎপাদন অব্যাহত রাখতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহের কোনো বিকল্প নেই। অসাধু ব্যবসায়ী, আমলা ও মন্ত্রীদের সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ করতে হবে।

নেতৃবৃন্দ বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে দেশের দক্ষিণাঞ্চলের বিস্তীর্ণ অঞ্চল প্রতিনিয়ত প্লাবিত হচ্ছে। ঝড়ের পর সরকারি—বেসরকারি ত্রাণ বিতরণের নামে একটি কুচক্রী মহল হরিলুটে ব্যস্ত হয়ে পড়ে। তাই ত্রাণ নয় উপকূলীয় এলাকায় টেকসই বেড়িবাঁধ নির্মাণ করতে হবে।