সিঙ্গাপুরে কর্মরত শ্রমিকদের আবাস্থলে অগ্নিকাণ্ড : বাংলাদেশীরা সর্বশান্ত

ডেস্ক: সিঙ্গাপুরে কর্মরত দুই শতাধিক বাংলাদেশি শ্রমিকের ঘরে অগ্নিকাণ্ডের ঘটনায় সর্বস্ব হারিয়েছেন। শুক্রবার সকালে চুয়া চু কাং এভিনিউ-১ এলাকায় নির্মাণাধীন একটি ভবনের পাশে অবস্থিত শ্রমিকদের অস্থায়ীভাবে থাকার জন্য নির্মাণ করা ৩ তলা ডরমিটরিতে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।

মূহুর্তের মধ্যেই প্রায় পুরো ভবনেই আগুন ছড়িয়ে পড়ে। এ সময় শ্রমিকরা প্রায় সকলেই তাদের কর্মস্থলে ছিলেন বলে তাদের আসবাবপত্র বা ব্যক্তিগত কোন কিছুই রক্ষা করা যায়নি। তবে এই ঘটনায় কেউ হতাহত হননি বলে জানা গেছে ।

মাহফুজুর রহমান নামে বাংলাদেশি শ্রমিক সাংবাদিকদের জানিয়েছেন, অগ্নিকা-ের ঘটনায় তার জমানো আটশত ডলার, ওয়ার্ক পারমিট ও গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ সব কাপড়-চোপড় পুড়ে গেছে। এখন বাকি দিনগুলো তিনি কিভাবে পার করবেন এটা ভাবতেই চোখে অন্ধকার দেখছেন তিনি। একই অবস্থা ক্ষতিগ্রস্ত সব শ্রমিকদের। টাকা, কাপড় আর ব্যক্তিগত সব কিছু হারিয়ে কাঁদছেন অনেকেই ।

তবে, ক্ষতিগ্রস্ত শ্রমিকদের জন্য জরুরি ভিত্তিতে সাহায্য পাঠিয়েছে সিঙ্গাপুরে অবস্থিত বাংলাদেশের দূতাবাস। ফার্স্ট সেক্রেটারি (লেবার উইং) সাব্বির আহমেদ জানিয়েছেন, ক্ষতিগ্রস্থ শ্রমিকদের কাপড় আর বাসস্থানের ব্যবস্থাসহ ক্ষতিপূরণ আদায়ের জন্য দূতাবাসের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন

সর্বশেষ সংবাদ