নেত্রকোনায় কৃষক হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন

জিটিবি নিউজ ডেস্ক : নেত্রকোণার দুর্গাপুরে এক কৃষককে হত্যার দায়ে ছয়জনকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। গতকাল সোমবার জেলার অতিরিক্ত দায়রা জজ মো. আবদুল হামিদ আট বছর আগের এ হত্যা মামলার রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- আবদুস সাত্তার (৩৬) ও তার ভাই লাল মিয়া (৩৮); মো. বাবুল মিয়া (২৬) ও তার দুই ভাই সুরুজ মিয়া (২৪); হাবিবুর রহমান (১৯) এবং সাইফুল ইসলাম (২৮)।
রাষ্ট্রপক্ষের আইনজীবী সাইফুল আলম প্রদীপ জানান, রায় ঘোষণার সময় আসামিরা সবাই আদালতে উপস্থিত ছিলেন। যাবজ্জীবন কারাদন্ডের পাশাপাশি ছয়জনকে ২০ হাজার টাকা করে জরিমানা করেছে আদালত। ওই টাকা দিতে না পারলে আসামিদের আরও দুই বছর করে কারাভোগ করতে হবে।অপরাধ প্রমাণিত না হওয়ায় এ মামলার বাকি তিন আসামি সাহেব আলী (৮০), নূরেছা খাতুন (৪৬) ও মনোয়ারা খাতুনকে (২৭) খালাস দিয়েছেন বিচারক।মামলার নথি থেকে জানা যায়, আসামিরা পূর্বশত্রুতার জেরে ২০০৭ সালের ৭ অগাস্ট দুর্গাপুরের তেলীপাড়া গ্রামে কৃষক খোকন মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। খোকন মিয়াকে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওই দিনই নিহতের চাচা আবদুল জলিল নয় জনকে আসামি করে দুর্গাপুর থানায় মামলা করেন। তদন্ত শেষে পরের বছর ৩ মার্চ পুলিশ এ মামলায় আদালতে অভিযোগপত্র দেয়।