আফগান পার্লামেন্টে তালেবান হামলা থেমে থেমে চলছে পাল্টাপাল্টি গুলিবর্ষণ

জিটিবি নিউিজ আন্তর্জাতিক : তালেবান জঙ্গিরা রাজধানী কাবুলে আফগান পার্লামেন্টে সমন্বিত হামলা চালিয়েছে। সেখানে এখনো প্রচ- যুদ্ধ চলছে। খবরে বলা হয়, পার্লামেন্ট ভবনের দিকে দ্রুত গতিতে এগিয়ে আসার আগে হামলাকারীরা এ ভবনের বাইরে বড় ধরনের একটি গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায়।হামলাকারীদের সাথে যুদ্ধ বেধে যাওয়ায় পুলিশ পার্লামেন্ট প্রাঙ্গণ খালি করছে। তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ এক টুইটার বার্তায় বলেন, আমাদের অনেক মুজাহিদ পার্লামেন্ট ভবনে ঢুকে পড়েছে এবং সেখানে প্রচ- যুদ্ধ চলছে। তিনি আরো জানান, নতুন প্রতিরক্ষামন্ত্রী হিসেবে মাসুম স্তানেকজাইর নাম অনুমোদনে ভোটাভুটির সময় তারা এ হামলা চালায়।
সামাজিক মাধ্যমে দেওয়া বিভিন্ন ছবিতে পার্লামেন্ট ভবনকে ধোঁয়াশাচ্ছন্ন এবং সেখানে লোকজনকে ছোটাছুটি করতে দেখা দেখা যায়। এদিকে স্থানীয় এক সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, কাবুল নগরীর দামাজাং এলাকায় আরো এক বিস্ফোরণের ঘটনা ঘটে।
পার্লামেন্ট ভবনে বিস্ফোরণের সময় সেখান থেকে টেলিভিশনে সরাসরি অনুষ্ঠান সম্প্রচার করা হচ্ছিল। সেখানে হামলার ঘটনায় পার্লামেন্ট সদস্যদের দৌঁড়ে পালিয়ে যেতে দেখা যায়। কাবুল পুলিশ মুখপাত্র এবাদুল্লাহ করিমি এএফপিকে বলেন, আমরা সেখান থেকে বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছি এবং আমরা ঘটনাস্থলে যাচ্ছি।