অধ্যক্ষের অপসারনের দাবীতে ধুনট বিশ্ববিদ্যালয় কলেজে তালা

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে ডিগ্রী প্রথম বর্ষের ফরম পূরনে অতিরিক্ত ফি আদায়, ভর্তি বানিজ্য, নিয়োগ বানিজ্য ও অবৈধভাবে গাছ কর্তন সহ বিভিন্ন অভিযোগে শিক্ষার্থীরা বিক্ষুদ্ধ হয়ে উঠেছে। সোমবার বিকাল ৪টায় বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা ওই কলেজের অধ্যক্ষ সহ ম্যানেজিং কমিটির সদস্যদের অবরুদ্ধ করে কালেজে তালা ঝুলিয়ে বিক্ষোভ মিছিল করেছে।
বিক্ষুদ্ধ শিক্ষার্থী ডিগ্রী প্রথম বর্ষের ছাত্র স্বাধীন সরকার, সেলিম হোসেন ও ইউনুস আলী জানান, ফরম পূরনে অধ্যক্ষ অতিরিক্তভাবে ৩ হাজার টাকা আদায় করছে। আমরা ওই টাকা দিতে ব্যার্থ হওয়ায় অধ্যক্ষ ফরম পূরনে বাঁধা দেয়। কলেজ ছাত্রলীগের সভাপতি জহুরুল ইসলাম ও সাধারন সম্পাদক সুজাবুর রহমান বলেন, কলেজের প্রায় ৩০/৪০ জন শিক্ষার্থী অত্যান্ত গরীব হওয়ায় তারা বোর্ড ফি নিয়ে ফরম পূরনের জন্য অধ্যক্ষকে অনুরোধ করে। কিন্তু অধ্যক্ষ তাদের অনুরোধ উপেক্ষা করায় শিক্ষর্থীরা বিক্ষুদ্ধ হয়ে ওঠে। তাই তারা কলেজে তালা ঝুলিয়ে অধ্যক্ষের বিরুদ্ধে কোটি টাকার দূর্নীতির অভিযোগ এনে তার অপসারনের দাবীতে বিক্ষোভ মিছিল করেছে।
তবে অধ্যক্ষ আবু মারজান মোহাম্মদ শাহজাহান তার বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন, ডিগ্রী প্রথম বর্ষে ফরম পূরনে বোর্ড ফি ১২শ, ৬ মাসের বেতন ৬শ ও সেমিনার ফি ৫শ টাকা সহ মোট ২৩শ টাকা নির্ধারন করা হয়েছে। কিন্তু ছাত্রলীগের নেতাকর্মীরা নিজেদের সুবিধা না পেয়ে তাদের ইন্দোনে কলেজে তালা লাগানো হয়েছে,!