যৌন চাহিদা পূরণে আইএসে ব্রিটেন মুসলিম যুবকরা

আন্তর্জাতিক ডেস্ক : যৌন চাহিদা পূরণে জঙ্গিগোষ্ঠী আইএসে যোগদানে আগ্রহী হয়ে উঠছে ব্রিটিনের অসংখ্য মুসলিম যুবকেরা। শনিবার এক ইসলামপন্থীর বরাত দিয়ে এ খবর জানিয়েছে ইন্ডিয়া টিভি। ব্রিটেনের ব্রাডফোর্ড নগরীর বাসিন্দা আল-ইয়াস কারমানি জানান, ব্রিটেনে অবস্থানরত মুসলমান যুবকরা গার্লফ্রেন্ড রাখা এবং তাদের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রাখতে পাশ্চাত্য যুবকদের মতোই স্বাধীনতা চায়। কিন্তু ‘সেক্সুয়ালাইজ’ বা যৌনতাড়িত ব্রিটিশ সমাজে তা তারা পায় না। এ বিচ্ছিন্নতা থেকেই যৌনতার জন্য এসব মুসলমান যুবক উন্মুখ হয়ে থাকে। আর এ তাড়না থেকেই আইএসে যোগদান করতে আগ্রহী হচ্ছে ব্রিটিশ মুসলমান যুবকরা।
তিনি আরো বলেন, এসব হচ্ছে কেবল যৌন চাহিদা থেকে। তারা শুধু নারীসঙ্গ চায়। বর্তমানে জঙ্গিগোষ্ঠী আইএসে যোগদান থেকে ব্রিটিশ যুবকদের বিরত রাখতে কাজ করছেন আল-ইয়াস। যেসব যুবকরা মূল্যবোধের সঙ্গে বেড়ে উঠে তারা বিয়ের আগে যৌনকাজে লিপ্ত হতে পারে না। তাদের গার্লফ্রেন্ডও থাকে না। কারণ, এটি ইসলামের দৃষ্টিতে পাপ বলেও জানান তিনি।
এদিকে, নতুন ভূখণ্ড দখলে আইএস নারীদের প্রতি কেমন আচরণ করে তা নিয়ে রিপোর্ট প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র। তাতে উঠে এসেছে ধর্ষণ, হত্যা, দাসত্বসহ নানা নির্যাতনের ঘটনা। প্রতিবেদনে বলা হয়, নিয়ন্ত্রিত ভূখণ্ড থেকে ধরে আনা নারীদের যৌনদাসী হিসেবে বাজারে বিক্রি করছে আইএস। ১৩ থেকে ১৯ বছর বয়সী মেয়েদের অপহরণ করা আইএসের কর্মকান্ডের অংশ হয়ে দাঁড়িয়েছে।