হিলি স্থলবন্দর দিয়ে আমদানি রপ্তানি শুরু

হিলি প্রতিনিধি-সনাতন ধর্মাবলম্বীদের মহাবতার শ্রীকৃষের জন্মাষ্টমী ও সাপ্তাহিক সরকারি ছুটি শুক্রবার উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দুই দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানি-রপ্তানি কার্যক্রম ।
আজ শনিবার(২০ আগষ্ট) সকালে বন্দরে ভারতীয় পন্যবাহী ট্রাক প্রবেশের মধ্য দিয়ে শুরু হয় দু দেশের মাঝে আমদানি রপ্তানি কার্যক্রম। এতে ফিরেছে বন্দরে কর্মচাঞ্জল্যতা। আসতে শুরু করেছে দুর দুরান্ত থেকে পাইকারপত্র।
হিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন সাধারন সম্পাদক জামিল হোসেন চলন্ত বলেন, গত বৃহস্পতিবার সনাতন ধর্মাবলম্বীদের মহাবতার শ্রীকৃষের জন্মতিথি উপলক্ষে বন্দর দিয়ে ভারত- বাংলাদেশের মাঝে পণ্য আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ ছিল। এছাড়াও গতকাল শুক্রবার সরকারি ছুটি থাকায় আমদানি রপ্তানি বন্ধ থাকায় আজকে শনিবার পুনরায় বন্দর দিয়ে দু-দেশের মাঝে আমদানি-রফতানি বাণিজ্য চালু হয়েছে।।
হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন, জন্মাষ্টমী ও সরকারি ছুটি শুক্রবার এই দুই দিন হিলি বন্দরের অভ্যন্তরে পুন্য লোড আনলোডসহ সকল প্রকার কার্যক্রম বন্ধ ছিল।আজ শনিবার সকাল থেকে পুনরায় বন্দরের সকল কার্যক্রম শুরু হয়েছে।
হিলি ইমিগ্রেশন চেকপোস্ট অফিসার ইনচার্জ বদিউজ্জামান জানান, জন্মাষ্টমী উপলক্ষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত –বাংলাদেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক ছিল।