ফেনীর অবৈধ ইটভাটা বন্ধের দাবি জানালো সবুজ আন্দোলন

প্রেস বিজ্ঞপ্তি-পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন ফেনী জেলা শাখার উদ্যোগে ৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৭ টায়  শহরের সাপ্তাহিক স্বদেশপত্র মিলনায়তনে” জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব মোকাবেলায় করণীয় শীর্ষক আলোচনা সভা ও প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন” করা হয়। ফেনী জেলা শাখার আহ্বায়ক এম মোকছুদুর রহমান মিয়াজীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোঃ নুরুল ইসলাম। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বিশিষ্ট গবেষক  ডা.মুহাম্মদ মাহতাব হোসাইন মাজেদ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশকে নদীমাতৃক ও সবুজায়নের  দেশ বলা হয়। বর্তমান চিত্র সম্পূর্ণ ভিন্ন।  অধিকাংশ খাল বেদখল হয়ে গেছে, প্লাস্টিক পণ্যের ব্যবহার এতটা বৃদ্ধি পেয়েছে যা মানব স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর।
প্রধান আলোচক তার বক্তব্য বলেন, প্রশাসনের কাছে দাবি জানাই আগামী এক মাসের মধ্যে ফেনী জেলার অবৈধ ইটভাটা বন্ধ করুন। না হলে সবুজ আন্দোলনের উদ্যোগে অবৈধ ইটভাটা বন্ধের দাবিতে জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও করা হবে। শহরের অবৈধ খাল গুলো পুনরুদ্ধারে পরিবেশ অধিদপ্তরের সোচ্চার ভূমিকা পালন করতে হবে। আমাদেরকে মনে রাখতে হবে আন্তর্জাতিক জলবায়ু তহবিল আদায় করার জন্য সবুজ আন্দোলন প্রত্যেক জেলায় বিভিন্ন কর্মসূচি পালন করছে। বাংলাদেশের প্রাকৃতিক বিপর্যয় রক্ষা করতে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। নিজে ভালো থাকার জন্য এবং আগামী প্রজন্মের নিরাপদ পৃথিবী করতে বেশি বেশি বৃক্ষরোপণ করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , সবুজ আন্দোলন ফেনী জেলা শাখার উপদেষ্টা এনএন জীবন, ফেনী জেলা ট্রাভেলস এজেন্সির  ব্যবস্থাপনা সম্পাদক  ফখরুল ইসলাম।
জেলা যুগ্ম আহবায়ক মোহাম্মদ আজাদ। জেলা যুগ্ম আহবায়ক  আলমগীর হোসেন রিফন’র সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন,যুগ্ম আহবায়ক আলমগীর হোসেন, সদস্য সচিব বিভীষণ দেবনাথ,যুগ্ম আহবায়ক নাছির উদ্দিন ,যুগ্ম আহবায়ক হাফেজ ইউনুস, সদস্য মুহাম্মাদ রফিকুল ইসলাম ভূঞা, সদস্য শান্তা রানী দাস,সদস্য রায়হানুর রহমান,  সোনাগাজী স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক নুর উদ্দিন তুহিন, প্রমুখ।
শেষে সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সর্বশেষ সংবাদ