শাজাহানপুরে মাটি দস্যুদের বিরুদ্ধে মাঠে নেমেছে ইউএনও

সজিবুল আলম সজিব শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার শাজাহানপুরে অবৈধ মাটি কাটার সংবাদ বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হওয়ার পর মাটি দস্যূদের বিরুদ্ধে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। আজ রবিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা অবৈধ ভাবে গড়ে উঠা মাটির পয়েন্টগুলোতে অভিযান চালায়। অভিযানে একটি পয়েন্ট থেকে এসকেভেটরের ব্যাটারী জব্দ করা হয়।
জানা গেছে, শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: সাইদা খানম যোগদানের পর থেকেই অবৈধ মাটি কাটার প্রতিযোগিতায় নেমে যায় মাটিদস্যুরা। উপজেলার খলিশাকান্দি, ঘাষিড়া, পারতেখুর, সাজাপুর পদ্দপুকুর গ্রামের তিন ফসলি কৃষিজমিতে মাটি কাটার মহাউৎসব শুরু হয়। জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী গ্রামবাসীরা। এ নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় উপজেলায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। এমতাবস্থায় রবিবার দুপুরে ইউএনও মাটির পয়েন্ট খলিশাকান্দি, সাজাপুর পদ্দপুকুর ও পারতেখুর গ্রামে অভিযান চালায়। এ সময় খলিশাকান্দি মাটির পয়েন্টের এসকেভেটরের ব্যাটারী জব্দ করে নিয়ে যায়।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম জানান,অবৈধ মাটির পয়েন্টগুলোতে অভিযান পরিচালনা শুরু করা হয়েছে। মাটি ব্যবসায়ীদের প্রাথমিক ভাবে সতর্ক করে কঠোর হুশিয়ারী দেওয়া হয়েছে।  নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ সংবাদ