লিবিয়া আওয়ামীলীগ কর্তৃক মহান বিজয় দিবস উদযাপন

স্টাফ রিপোর্টারঃ লিবিয়া কেন্দ্রীয় আওয়ামীলীগ এর আয়োজনে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাস্কৃতিক অনুষ্ঠান লিবিয়ার বেনগাজী এলাকার বন্দক বাসস্ট্যান্ডের সংলগ্ন আধুনিক মিলনায়তনে বর্নাঢ্য ও জমজমাটভাবে অনুষ্ঠিত হয়। গতকাল ১৬ই ডিসেম্বর সকালে পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয় এই মহৎ আয়োজন। জাতীয় সঙ্গীত এর মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করার পর স্মৃতিসৌধের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এরপর সম্মানিত অতিথিদের আসন গ্রহন শেষে শুরু হয় আলোচনা সভা। বাংলাদেশ থেকে ভার্চুয়ালী যুক্ত হয়েছিলেন লিবিয়া আওয়ামীলীগের সভাপতি শাহজাহান মিঞা এবং সাধারণ সম্পাদক কায়েছ মাহমুদ খান।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন লিবিয়া কেন্দ্রীয় আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল করিম। এসময় আরো উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হোসেন মোল্লা, মহিলা বিষয়ক সম্পাদিকা শামিমা আক্তার খুশি, লিবিয়াস্থ আওয়ামীলীগ নেতা মোঃ হালিম মিয়া, মোঃ কামাল পারভেজ,  মারুফ জাফর সহ লিবিয়া কেন্দ্রীয় আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃকর্মীবৃন্দ। আলোচনা সভায় বক্তারা বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যদি মুক্তিযুদ্ধের ডাক না দিতেন তাহলে বাংলাদেশ স্বাধীন হতো না, আমরা স্বাধীন জাতি হিসাবে স্বীকৃতি পেতাম না। আমরা আজ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা বাঙ্গালী জাতি। রাখাল রাজা শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশের হাল ধরেছেন। বিশ্বের সব দেশ বাংলাদেশকে এখন চিনে। এইটাই আমাদের অহংকার, এই আমাদের গর্ব। আমাদের নতুন প্রজন্মকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে এবং জানাতে হবে”।
আলোচনা সভা শেষে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যারা প্রাণ আত্মত্যাগের মাধ্যমে শহীদ হয়েছেন সেই সকল বীর শহীদদের স্মরণে এবং ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু সহ স্বপরিবারে যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল শান্তি কামনা করে দোয়া করা। দুপুরে প্রীতিভোজ ও প্রবাসী শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন লিবিয়া আঃলীগের সাবেক যুগ্ম আহবায়ক কামাল পারভেজ।

সর্বশেষ সংবাদ