ওস্তাদ বাবর আলী স্মরণে বগুড়ায় রাগাশ্রয়ী সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত

সঞ্জু রায়, বগুড়া: প্রয়াত ওস্তাদ এস.এম বাবর আলী স্মরণে বগুড়ায় শ্রুতি নন্দন সংগীত বিদ্যালয়ের আয়োজনে শনিবার রাতে শহরের জেলা পরিষদ অডিটোরিয়ামে ‘আমরা দেবনা ভুলিতে’ শিরোনামে রাগাশ্রয়ী সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।
একঝাঁক শিশুসহ শতাধিক মানুষের প্রাণবন্ত উপস্থিতিতে ব্যতিক্রমী এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) আশরাফুল মোমিন খান । প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রাগাশ্রয়ী সঙ্গীত একটি আধ্যাত্মিক সাধনা। এটি লালন করা সত্যিই বেশ কষ্টসাধ্য। প্রয়াত ওস্তাদ বাবর আলীর স্মরণে ব্যতিক্রমী এই সঙ্গীত সন্ধ্যা আয়োজনে তিনি মুগ্ধতা প্রকাশ করেন এবং শুভ কামনা জানিয়ে ভবিষ্যতেও এই সঙ্গীত চর্চার জন্যে শিল্পীদের আহ্বান জানান।
শ্রুতি নন্দন সংগীত বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক মুরাদ সিদ্দিকী লিটনের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শজিমেক বগুড়ার চিকিৎসক ডাঃ আমিরুল ইসলাম, ডাঃ মমিনুল হক, এ্যাডভোকেট বার সমিতির বগুড়ার সাবেক সাধারণ সম্পাদক এ্যাড: রফিকুল ইসলাম, বগুড়া জর্জ কোর্টের এ্যাডভোকেট যথাক্রমে গোলাম মর্তুজা ও আব্দুল মতিন মন্ডল এবং সাবেক জেলা পরিষদ সদস্য আনছার আলী মাষ্টার। বাংলাদেশ শিশু একাডেমী ও শিল্পকলা একাডেমীর চারুকলা প্রশিক্ষক মৌসুমী রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে পর্যায়ক্রমে মনোমুগ্ধকর সঙ্গীত পরিবেশন করেন আয়োজক প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ যথাক্রমে বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী নাজীফা, রাহুল, রাজশ্রী কৈরী, ঊর্মি, আব্দুল্লাহ, ইমদাদুল হক সেতু এবং প্রতিষ্ঠানের পরিচালক মুরাদ সিদ্দিকী লিটন প্রমুখ। অনুষ্ঠানে শিক্ষার্থীদের গান ও বিভিন্ন আলোচনায় প্রয়াত ওস্তাদ এস.এম বাবর আলীকে স্মরণ করে রাতেই সঙ্গীত সন্ধ্যার সমাপ্তি করা হয়।

সর্বশেষ সংবাদ