বগুড়ায় সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে-বগুড়া জেলা প্রশাসক

সঞ্জু রায়, বগুড়া: বগুড়া জেলা প্রশাসক ও আসন্ন উপনির্বাচনের রিটার্নিং অফিসার সাইফুল ইসলাম বলেছেন, আগামী পহেলা ফেব্রুয়ারী অনুষ্ঠিত হতে যাওয়া বগুড়ার শূন্য দুই আসনের উপনির্বাচন শান্তিপূর্ণ এবং সুষ্ঠুভাবে সম্পন্ন করতে  সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে জেলা প্রশাসন। সেই সাথে সাধারণ মানুষের যানমালের নিরাপত্তা, ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে সেজন্য সার্বিক নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। নির্বাচন কমিশন এবং স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে যে পরিপত্র এসেছে সে অনুযায়ী এই নির্বাচনে কাজ করা হবে। নির্বাচনী মাঠে পুলিশসহ স্ট্রাইকিং ফোর্স, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ সার্বক্ষণিক দায়িত্ব পালন করে যাবে। সার্বিকভাবে আইন-শৃংখলার যেন বিঘ্ন না ঘটে সে বিষয়ে কঠোর নজরদারি রাখা হবে এই নির্বাচনকে ঘিরে। এছাড়াও প্রশাসনের পাশাপাশি নির্বাচনের কমিশনের পরিচয়পত্রধারী সাংবাদিক ও পর্যবেক্ষকগণও নিজেদের পেশাগত দায়িত্ব পালনের মাধ্যমে নিশ্চিত করবে আসন্ন নির্বাচনের সুষ্ঠুতা মর্মেই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
রবিবার সকালে বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষ করতোয়ায় অনুষ্ঠিত আসন্ন উপ-নির্বাচন কে সামনে রেখে সাংবাদিকদের সাথে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক সাইফুল ইসলাম উপরোক্ত কথাগুলি বলেন। এসময় তিনি আরো বলেন, শনিবার সকালে একটি প্রতারক চক্র রিটার্নিং অফিসার হিসেবে তার মোবাইল নম্বর ক্লোন করে এক প্রার্থীর কাছে টাকা দাবি করেছে যা তিনি জানতে পেরেছেন বিকেলে। চক্রটি প্রশাসনের নাম করে অবৈধভাবে টাকা হাতিয়ে নেওয়ার জন্য তার নম্বরটি ক্লোন করে। উপনির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকা মার্কার প্রার্থী রাগেবুল আহসান রিপুকে ফোন দেয় তারা। তবে তিনি বিষয়টি বুঝতে পেরে তাকে জানান। সঙ্গে সঙ্গে প্রতারক চক্রের বিষয়ে ফেসবুকে পোস্টসহ আর্থিক লেনদেন না করতে নিষেধ করা হয়েছে। এ বিষয়ে বগুড়া সদর থানায় সাধারণ ডায়েরিও করা হয়েছে মর্মেও জানান তিনি।
আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপ-পরিচালক মাসুম আলী বেগ, জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নিলুফা ইয়াসমিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আফসানা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম, বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন, বগুড়া প্রেস ক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়নসহ বগুড়ায় কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ। সভায় উপ-নির্বাচনে সংবাদ সংগ্রহের জন্যে গণমাধ্যমকর্মীদের জন্যে নির্বাচন কমিশন থেকে প্রেরিত পরিপত্রের নির্দেশনা সাংবাদিকদের অবগত করেন রিটার্নিং অফিসার ও বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম।

সর্বশেষ সংবাদ