স্বরনকালের সর্ববৃহৎ আনন্দ মিছিল নিয়ে জনসভায় এমপি ফারুক চৌধূরী

তানোর প্রতিনিধি: রাজশাহী-১( তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ এমপি ওমর ফারুক চৌধূরীর নেতৃত্বে স্বরনকালের সর্ববৃহত মিছিল নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর জনসভায় যোগদেন। দেশ স্বাধীনের পর এই প্রথম এতলোকের মিছিলে নেতৃত্ব দেন এমপি। রোববার দুপুরের আগে রাজশাহীর রাজিব চত্বর থেকে প্রায় ৫০ হাজার নেতাকর্মী নিয়ে মাদ্রাসা ময়দানে মাননীয় প্রধানমন্ত্রীর জনসভায় যোগদেন। আনন্দ মিছিলের আগে নেতাকর্মী দের উদ্দেশ্যে সংকক্ষিপ্ত বক্তব্য দেন ফারুক চৌধূরী। তিনি বলেন, আপনারা শান্তি শৃংখলা বজায় রেখে মাননীয় প্রধানমন্ত্রীর ভাষন শুনবেন। তিনি রাজশাহী অঞ্চলের উন্নয়ন ও আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার দিক নির্দেশনা দিবেন। আপনাদের মনে রাখতে হবে বিগত ২০০১ সালে বিএনপি জামাত জোট সরকারের সময় রাজশাহীর জনপদ ছিল বাংলা ভায়ের সন্ত্রাসের জনপদ, এই শহরে ট্রাকে করে অস্ত্র নিয়ে মিছিল করেছিল, মানুষ সারাক্ষণ আতংকে থাকত। হত্যা করে গাছে লাশ ঝুলিয়ে রাখা হত। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় এই জনপদ শান্তির জনপদে রুপান্তর হয়েছে। এরপরেই আনন্দ মিছিল জনসভার ময়দানে যোগদেন।
তানোর পৌর সদর চাপড়া স্কুলের প্রধান শিক্ষক জিল্লুর রহমান, আমার জীবনে এত বড় আনন্দ মিছিল দেখিনি। প্রায় ৫০ হাজার নেতাকর্মী মিছিলে অংশ নেয়। এমপির মিছিল জনসভায় পৌছা মাত্র কানায় কানায় পূর্ণ হয়ে যায়। অনেকে জায়গা পাইনি, রাস্তায় দাড়িয়ে দেশরত্নের বক্তব্য শোনেন। ফারুক চৌধূরী রাজনীতিতে সফল নেতা, সেটা দেশরত্ন দেখলেন।
বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামীলীগ নেতা আবুল বাসার সুজন জানান, এমপি মনে করেছিল ২০-২৫ হাজার নেতাকর্মী নিয়ে জনসভায় যোগ দিবেন। কিন্তু ৫০ হাজার নেতাকর্মী হবে কল্পনাতীত।  সবাই লাল ক্যাপ পড়ে জনসভায় যোগ দেন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান যুবলীগ সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না জানান, সজাল প্রায় সাড়ে ১০ টার দিকে তানোর উপজেলার হাজার হাজার নেতাকর্মী চান্দুড়িয়া মোড়ে উপস্থিত হন। সেখান থেকে গাড়ী বহর নিয়ে রাজশাহীর রাজিব চত্বরে যাওয়া হয়। চত্বরে গোদাগাড়ী থেকেই হাজার নেতাকর্মী উপস্থিত হন। প্রায় ৫০ হাজার নেতাকর্মী লাল ক্যাপ মাথায় দিয়ে আনন্দ মিছিল নিয়ে জনসভায় যোগদেন। তানোর গোদাগাড়ী থেকে ইতিপূর্বে এত নেতাকর্মী নিয়ে মিছিল হয়েছে বলে আমার জানা নেই। তবে অবাক করার বিষয় মহিলাদের  অংশগ্রহন। বয়সের ভারে চলতে পারছেন না, তারপর এমপির ডাকে সাড়া দিয়ে বঙ্গকন্যার ভাষন শুনতে ও এক নজর দেখতে আগ্রহী সবাই। এটার কারনও আছে, তিনিই একমাত্র নেত্রী যিনি গৃহহীনদের গৃহসহ জমি বিনা টাকায় দিয়েছেন, যা বিশ্বব্যাপী  প্রশংসিত। জনসভায় মাননীয় প্রধানমন্ত্রী তানোর পৌর এলাকার কাশেম বাজারে এমপি ফারুক চৌধূরীর নিজস্ব জায়গায় প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ৫ তলা একাডেমিক ভবন ও ৪ তলা বিশিষ্ট ওয়ার্কসপের শুভ উদ্বোধন করেছেন। যা শিক্ষা ক্ষেত্রে বিপ্লব ঘটবে।

সর্বশেষ সংবাদ