চাউলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন মূল্য বৃদ্ধির ফলে জনগণ চরম অস্থিরতার কবলে : দিলীপ বড়ুয়া

প্রেস বিজ্ঞপ্তি-আজ ১৬ মার্চ ২০২৩, বৃহস্পতিবার সকাল ১০:৩০ মিনিটে জাতীয় প্রেসক্লাবের সামনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশের সাম্যবাদী দল (এম—এল) এর উদ্যোগে ‘মানববন্ধন’ অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল প্রেসক্লাব থেকে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের সাম্যবাদী দল (এম—এল) এর সাধারণ সম্পাদক সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া বলেন, সাম্প্রতিক কালে চালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম এবং বিদ্যুৎ, গ্যাসসহ জ্বালানির অব্যাহত ভাবে মূল্য বৃদ্ধি জনগণের মধ্যে চরম অস্থিরতা সৃষ্টি করছে। এই অস্থিরতাকে কাজে লাগিয়ে অগণতান্ত্রিক ও কায়েমী স্বার্থান্বেষী মহল দেশে এক ধরনের শঙ্কা এবং অস্থিতিশীলতা সৃষ্টি করার সুযোগ পাবে। তাছাড়া সরকারের গৃহীত পদক্ষেপের ফলে জনগণের মধ্যে প্রতিভাত হচ্ছে যে সরকার ব্যবসায়ীদের কাছে জিম্মি হয়ে পড়েছে। বাজার নিয়ন্ত্রণের ক্ষমতা যেন সরকার হারিয়ে ফেলেছে। এই অবস্থা থেকে জনগণকে মুক্তি দিতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

সাধারণ জনগণকে কিছুটা স্বস্তি দেবার জন্য টিসিবি এবং কম মূল্যে এক কোটি মানুষকে তেল, চিনি, ডাল বিতরণ যাতে দুর্নীতির কবলে না পড়ে সে জন্য সরকারি নজরদারি খুবই প্রয়োজন বলে কমরেড বড়ুয়া জানান।

বাংলাদেশের সাম্যবাদী দল (এম—এল) এর পলিটব্যুরোর সদস্য কমরেড লুৎফর রহমানের সভাপতিত্বে ও  কেন্দ্রীয় কমিটির সদস্য সাইমুম হকের সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড মোশাহিদ আহমেদ, কবি সুনীল শীল, কমরেড সুলতান আহমেদ বিশ্বাস, কমরেড মোঃ রফিক, যুবনেতা শওকত খান, মহানগর সদস্য এড. কামরুল ইসলাম, ইয়ামিন মিয়া প্রমুখ।

সর্বশেষ সংবাদ