বগুড়ায় ‘তারুণ্যের সমাবেশ’ হবে স্মরণকালের ঐতিহ্যবাহী সমাবেশ-কেন্দ্রীয় যুবদল সভাপতি টুকু

সঞ্জু রায়, বগুড়াঃ বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন, ১৯শে জুন বগুড়ায় অনুষ্ঠিত হতে যাওয়া ‘তারুণ্যের সমাবেশ’ হবে স্মরণকালে ঐতিহ্যবাহী সমাবেশ যেখান থেকে তরুণ প্রজন্মকে তাদের ভোটাধিকার নিশ্চিতের লক্ষ্যে উজ্জীবিত করা হবে যা ছড়িয়ে পরবে সারদেশে। তিনি বলেন, অতীতে তরুণ প্রজন্মের ৪ কোটি ভোটার যারা ভোট থেকে বঞ্চিত হয়েছে তাদের অধিকার নিশ্চিতে এই সমাবেশে অনুষ্ঠিত হবে যেখানে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬টি জেলার তরুণরা স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে।
১৯শে জুন সোমবার বগুড়া সেন্ট্রাল হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া ‘তারুণ্যের সমাবেশ’ আয়োজনকে কেন্দ্র করে রবিবার দুপুরে বগুড়া প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় যুবদলের সভাপতি সালাউদ্দিন টুকু উপোরোক্ত কথাগুলি বলেন।
সংবাদ সম্মেলনে টুকু আরো বলেন, বর্তমান সরকারের অধীনে কোনভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব না তাই নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের মাধ্যমেই দেশে নির্বাচন অনুষ্ঠিত করতে হবে যেখানে মুখ্য ভূমিকা রাখবে ভোটাধিকার বঞ্চিত আমাদের তরুণ প্রজন্ম। তিনি বলেন, দেশে আজ অস্বাভাবিকভাবে তেল ও গ্যাসের দাম বেড়েছে চলেছে। গুম, খুন ও বিচারের নামে প্রহসন করছে বর্তমান সরকার বলে সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষে অভিযোগ করেন কেন্দ্রীয় এই যুবনেতা। তিনি আরো বলেন, দেশব্যাপী প্রতিটি ক্ষেত্র থেকে আজ দলীয় বিবেচনায় চাকুরি থেকে ছাঁটাই করা হচ্ছে এবং শুরু হয়েছে সাংবাদিক নির্যাতন যা মেনে নেওয়া যায়না। তরুণ প্রজন্মের অধিকার প্রতিষ্ঠায় তাইতো সমন্বিতভাবে মাঠে নেমেছে জাতীয়তাবাদী যুবদল, সেচ্ছাসেবকদল ও ছাত্রদল। ১৯শে জুন বগুড়ার তারুণ্যের সমাবেশে বিএনপির মহাসচিত মির্জা মখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দরা উপস্থিত থাকবেন বলে জানান সালাউদ্দিন টুকু।
সংবাদ সম্মেলনে এসময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী ও সাধারণ সম্পাদক রাজীব আহসান, কেন্দ্রীয় যুবদলের ভারপ্রাপ্ত সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ বগুড়া জেলা বিএনপি’র সভাপতি রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা প্রমুখ।

সর্বশেষ সংবাদ