ধুনটে করোনার ঝুঁকি জেনেও চলচ্ছে ঈদের কেনাকাটা

কারিমুল হাসান লিখন, ধুনটঃ করোনা ভাইরাস প্রতিরোধে দীর্ঘদিন বন্ধ থাকার পর সরকার স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে মার্কেট খুলেদেয়ার অনুমতি দিয়েছেন। এ নির্দেশে বগুড়ার ধুনট শহরের মার্কেটগুলো খোলায় মানুষের ঢল নামে। দোকানগুলোতে ভিড় করে পোশাকসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কিনছেন ক্রেতারা। এদিকে হাতেগোনা দু’একটি দোকানে প্রবেশের সময় স্বাস্থ্যবিধি মেনে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করলেও বেশির ভাগ দোকানে স্বাস্থ্যবিধির মানা হচ্ছে না।
সরজমিনে মার্কেটগুলো ঘুরে দেখা যায়, কাপড়, কসমেটিকম, জুতার দোকান গুলোতে চলছে জমজমাট কেনাবেচা। ক্রেতারা বলছেন, ঝুঁকি জেনেও ঈদের কেনাকাটা করার জন্য বের হয়েছে। আর ব্যবসায়ীরা বলছেন, স্বাস্থ্যবিধি মেনেই কেনাবেচা করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু ক্রেতারা তা মানতে চাইছে না।
ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, মার্কেটে স্বাস্থ্যবিধি মানার জন্য ব্যবসায়ীদেরকে পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে। এছাড়াও মার্কেট গুলোর প্রবেশ মুখে হাত ধোয়ার ব্যবস্থা, ক্রেতা-বিক্রেতাদের মাস্ক ব্যবহার, হ্যান্ড স্যানিটাইজার হ্যান্ড গ্লোবস ব্যবহার নিশ্চিত করা। কেনাকাটা করতে আসা ক্রেতাদের সামাজিক দূরত্ব মানতে আমরা সচেতনতামুলক প্রচারনা চালিয়ে যাচ্ছি।