কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন বগুড়া জেলা ছাত্রদল

প্রানঘাতি করোনা ভাইরাসের প্রভাবে দেশের বিরাজোমান পরিস্থিতিতে এবং করোনা ভাইরাস মোকাবেলায় চলতি বোরো মৌসুমে বগুড়ায় প্রান্তিক কৃষকের বোরো ধান কেটে দিলেন বগুড়া জেলা ছাত্রদল। বিএনপির ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কৃষি শ্রমিক সংকট সমাধানে নির্বিঘ্নে কৃষকের ঘরে বোরো ধান তুলতে স্বেচ্ছাাশ্রমে বগুড়া জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান এর উদ্যোগে প্রান্তিক কৃষকের ধান কর্তন থেকে শুরু করে ধান মাড়াইয়ে এবং ঐ কৃষকের ঘরে ধান তুলে দেন নেতৃবৃন্দ।

গতকাল মঙ্গলবার সকালে বগুড়ার গাবতলী উপজলার নশিপুর ইউনিয়নের হোড়ারদিঘী গ্রামের প্রান্তিক কৃষক মরহুম সাইফুল ইসলাম এর ৭০ শতাংশ জমির ধান কর্তন করে ঐ কৃষককের ঘরে তুলে দেন জেলা ছাত্রদল, শহর ছাত্রদল, সরকারি আজিজুল হক কলেজ শাখা ছাত্রদল, সরকারি শাহ সুলতান কলেজ শাখা ছাত্রদল ও গাবতলী উপজেলা ছাত্রদলের নেতৃবৃন্দ।
এসময় নেতৃবৃন্দরা বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশনায় দেশের ক্রান্তিলগ্নে কৃষকের পাশে থাকবে ছাত্রদলের সকল পর্যায়ের নেতৃবৃন্দ।

বেগম খালেদা জিয়া বরাবরের মতোই সাধারন কৃষকের পাশে দাঁড়িয়েছেন। আমরা চলতি বোরো মৌসুমে কৃষকের পাশে থেকে বগুড়ার প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে এ কর্মসূচি যথাযথভাবে পালন করে যাবে। এবং স্বেচ্ছাশ্রমে আমরা প্রান্তিক কৃষকের ধান কর্তন করবো ইনশাল্লাহ। উক্ত কর্মসূচিতে উপস্থিত বগুড়া জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক শাহরিয়ার তমাল, সহ-সাংগঠনিক সম্পাদক নাজমুল, বৃত্তি ও ছাত্র কল্যান সম্পাদক আলমগীর, সরকারি আজিজুল হক কলেজ শাখা ছাত্রদল নেতা বাঁধন সানজি, মাহমুদুল, রাফিউল, রাকিবুল হাসান, বাবুল, সরকারি শাহ সুলতান কলেজ শাখা ছাত্রদল নেতা নাছিরুজ্জামান মামুন, রাসেল, পিয়াস, শহর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি রিবন হাসান রুমন, আহম্মেদ জন, সবুজ সাকিদার, গাবতলী উপজেলা ছাত্রদলের আহব্বায়ক কমিটির সাবেক সদস্য আব্দুল হাকিম, রবিউল, শহিদুল, নাহিদ, মোত্তালেব হোসেন, বিলাশ, আবু জাফর, আব্দুল আলিম, পান্না, জাহিদ, মুকুল, তারেক, তাইজুল ইসলাম, আবু হায়েত, তোহিদুর রহমান, রায়হান, আলামিন, আজাহার, বাবু, ফেরদ্দৌউস,জাহাঙ্গীর, মিজানুর, নুরুন্নবী ও সোহাগ সহ প্রমূখ।