করোনা ভাইরাসের কারণে দরিদ্র কর্মহীন মানুষদের মাঝে গাইবান্ধায় কর্মীরহাতের ত্রাণ সামগ্রী বিতরণ

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধিঃ করোনা ভাইরাসের কারণে দরিদ্র কর্মহীন গাইবান্ধা সদর উপজেলার বিভিন্ন এলাকার ৫শ’ মানুষদের মাঝে মঙ্গলবার ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। গাইবান্ধা শহর সংলগ্ন নারায়নপুরস্থ নাবিক কর্মীরহাত হাসপাতাল চত্বরে সামাজিক দূরত্ব বজায় রেখে এই ত্রাণ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. সিরাজুল ইসলাম। গাইবান্ধার অন্যতম স্বেচ্ছাসেবী ও মানবসেবী সংগঠন কর্মীরহাতের উদ্যোগে ও ব্যবস্থাপনায়, ডু বেটার ফর দি চিলড্রেন (ডিবিসি) এর সহযোগীতায় এবং যুক্তরাষ্ট্রস্থ নর্থ আমেরিকান বাংলাদেশী ইসলামিক কমিউনিটি (নাবিক) এর অর্থায়নে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
ত্রাণ সামগ্রী বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংস্থার সহ-সভাপতি আব্দুল হক চৌধুরী, আমিনুল ইসলাম খোকন, সাধারণ সম্পাদক ও নির্বাহী পরিচালক আবু জাফর সাবু, সহ-সম্পাদক সামিউল ইসলাম পিপলু, কোষাধ্যক্ষ মোঃ হায়দার আলী, নির্বাহী সদস্য মোঃ আলমগীর কবির বাদল, মোঃ সাইদুর রহমান বাবু, মোঃ রকিবুল হক চৌধুরী, আবু সাঈদ মাহবুব আল ফারুক, ব্যবস্থাপক মাহমুদুল হক রতন প্রমুখ।
নাবিক-কর্মীরহাত হাসপাতাল চত্ত্বর থেকে পাঁচদিনব্যাপী সদর উপজেলার থানাপাড়া, পশ্চিমপাড়া, মুহুরীপাড়া, ব্রীজ রোড, নলডাঙ্গা, খোলাহাটি, দশানী, কুপতলা, চাঁপাদহ, কিশামত বালুয়া, গোদারহাট, ভাসারপাড়া, মিয়াপাড়া, কিশামত ফলিয়া, পুরাতন বাজার, কাচারী বাজার, কোনারপাড়া, শাপলাপাড়া, গোরস্থানপাড়া, ডিবি রোড, মধ্যপাড়া, ডেভিড কোম্পানী পাড়া, খাঁ পাড়া, কালীবাড়ি পাড়া, খানকাশরীফ, সুখ নগর, সর্দারপাড়া, ভি-এইড রোড, মাষ্টারপাড়া, পূর্বপাড়া, চকমামরোজপুর, নারায়নপুর ও বল্লমঝাড় এলাকার ৫শ’ ২৫টি কর্মহীন দুঃস্থ পরিবারের মধ্যে এইসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।
ত্রাণ সামগ্রীগুলোর মধ্যে প্রতিটি প্যাকেটে রয়েছে চাল ১২ কেজি, মুশুর ডাল ২ কেজি, ছোলা ২ কেজি, সয়াবিন তেল ২ লিটার, চিনি ২ কেজি, আলু ২ কেজি, পেঁয়াজ ২ কেজি, মুড়ি ১ কেজি ও খেজুর ২৫০ গ্রাম।